25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িখেলাক্রিকেটআইপিএল এর মেগা নিলাম নিয়ে প্রস্তুতি তুঙ্গে ফ্র্যাঞ্চাইজি গুলোর

আইপিএল এর মেগা নিলাম নিয়ে প্রস্তুতি তুঙ্গে ফ্র্যাঞ্চাইজি গুলোর

ড্রাফটে ৪ জন প্লেয়ারকে ধরে রেখে এবার নতুন করে দল সাজাতে নামবে ফ্র্যাঞ্চাইজি গুলো। মেগা নিলাম নিয়ে প্রস্তুতি তুঙ্গে ফ্র্যাঞ্চাইজি গুলোর। সেরা প্লেয়ারদের তুলে চমক দেওয়ার অপেক্ষায় সব দল। এবারের আইপিএল আরও চমকপ্রদ হতে চলেছে কারণ এবার যোগ দিচ্ছে আরও দুটো দল আহমেদাবাদ ও লখনউ। ফলে এবারের নিলামে পুরনো ৮ দলই নতুন করে নিজেদের সাজানোর সুযোগ পাচ্ছে।২০০৮ সালে শুরু হয়ে এখনও পর্যন্ত বিশ্বের অন্যতম সেরা লিগে পরিণত হয়েছে। আর্থিক দিক থেকে হোক বা জনপ্রিয়তার দিক থেকে আইপিএল সেরা হয়ে উঠেছে। ফেব্রুয়ারির ১২ ও ১৩ তারিখ বেঙ্গালুরুতে আয়োজিত হবে মেগা নিলাম।

দুপুর ১২টা থেকে শুরু হবে নিলাম। দেশ বিদেশের প্লেয়ারদের পাশাপাশি নজরে থাকবে ভারতের অনূর্ধ্ব ১৯ দলের তারকাদের দিকেও।টিভিতে স্টার স্পোর্টস নেটওয়ার্কে সম্প্রচারিত হবে গোটা নিলাম প্রক্রিয়াটা। অনলাইনে ডিজনি’হটস্টারে দেখানো হবে। এছাড়াও,আইপিএল এর সোশ্যাল মিডিয়ায় ঘটনার আপডেট দেওয়া হবে।মোট ১২১৪ প্লেয়ার নিলামের জন্য নাম নথিভুক্ত করেছে। যাদের মধ্যে ৮৯৬ জন ভারতীয় প্লেয়ার, ৩১৮ জন বিদেশি। চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন ৫৯০ জন। যাদের মধ্যে আছেন ৩৭০ জন ভারতীয় ও ২২০ জন বিদেশি।মোট ১৪টা দেশের প্লেয়াররা অংশগ্রহণ করবে নিলামে। যারমধ্যে সাতটা সহযোগী দেশের প্লেয়ারও আছে।

এবারের নিলামে কলকাতা নাইট রাইডার্স (KKR) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) পঞ্জাব কিংস (Punjab Kings) তাদের অধিনায়ক নির্বাচন করতে চাইবে। কারণ এই তিনদলের কোনও অধিনায়ক নেই। বাকি দলগুলো অধিনায়ককে ধরে রেখেছে।৮টা পুরনো দল সর্বোচ্চ চারজন প্লেয়ারকে ধরে রাখতে পারবে। সব প্লেয়ারই চারজন প্লেয়ারকে ধরে রেখেছে। বাকি প্লেয়ারদের মধ্যে থেকে সর্বোচ্চ তিনজন প্লেয়ারকে ড্রাফটে সই করাতে পারবে বাকি দুটো নতুন দল। সেই অনুযায়ী সব দলই প্লেয়ার ধরে রেখেছে। মোট ৯০ কোটি টাকা করে প্রতি ফ্র্যাঞ্চাইজি খরচ করতে পারবে প্লেয়ার সই করাতে। সেখানে প্লেয়ার ধরে রাখতে ইতিমধ্যেই খরচ করেছে দলগুলো। বাকি টাকা নিয়ে নিলাম টেবিলে বসবে।

আইপিএল এর মেগা নিলাম নিয়ে প্রস্তুতি তুঙ্গে ফ্র্যাঞ্চাইজি গুলোর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: