25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িUncategorizedবঙ্গোপসাগরে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়

বঙ্গোপসাগরে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়

বঙ্গোপসাগরে নিম্নচাপের পূর্বাভাস মৎস্য’জীবিদের সমুদ্রে যেতে নিষেধ আস্তে আস্তে ওই নিম্নচাপ পরিণত হবে ঘূর্ণিঝড়ে । র ফলে দক্ষিণবঙ্গে বৃষ্টির জন্য বাধা পাবে শীত।উপকূলের কয়েকটি জেলায় প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা ।সূত্রের দ্বারা খবর, মধ্য আন্দামান সাগরে লো প্রেশার রয়েছে।

২ ডিসেম্বর তথা বৃহস্পতিবার সেটি পশ্চিম দিকে গিয়ে নিম্নচাপের রূপ নেবে ।৩ ডিসেম্বর পশ্চিম ও উত্তর’পশ্চিম দিকে গিয়ে মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের রূপ নেবে , ৪ ডিসেম্বর অন্ধ্রপ্রদেশের উত্তর ও ওড়িশা উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ।

ঘূর্ণিঝড়ের ফলে ৩ ডিসেম্বর থেকে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ও হাওড়াতে অল্প বৃষ্টির সম্ভাবনা ।৪ ডিসেম্বর এই বৃষ্টির দাপট বাড়বে। কলকাতা, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, হাওড়া এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে , ৫ ডিসেম্বর বৃষ্টির দাপট বাড়বে। উপকূলবর্তী জেলাগুলোতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা ।৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া দেবে ।

ঘূর্ণিঝড়ের ফলে উত্তরবঙ্গের মালদহ, দুই দিনাজপুর, কালিম্পয়েও বৃষ্টি হতে পারে। শুক্রবার থেকে রাতের তাপমাত্রা ৩,৪ ডিগ্রি বাড়তে পারে। এরই মধ্যে প্রশাসনের তরফে মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে। ৬ ডিসেম্বরও বৃষ্টিপাত হতে পারে ।

বঙ্গোপসাগরে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: