25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতাকোষাগারের অবস্থা খারাপ ! পেনশন পাচ্ছেন না অবসরপ্রাপ্ত কর্মীরা

কোষাগারের অবস্থা খারাপ ! পেনশন পাচ্ছেন না অবসরপ্রাপ্ত কর্মীরা

প্রবল আর্থিক সঙ্কটে পড়েছে কলকাতা পুরসভা । কোষাগারের অবস্থা এতটাই খারাপ যে, বিগত পাঁচ মাস ধরে অবসরপ্রাপ্ত কর্মীরা অবসরকালীন সুবিধা ও পেনশনের টাকা পাচ্ছেন না । “অর্থের সংকট” এমনই একটি যুক্তি দিয়ে কাল একটি নোটিশ জারী করা হয় কলকাতা পুরনিগমে । জানা যাচ্ছে এই নোটিশের বিষয়ে কিছু জানেন না পুরসভার মেয়র ফিরহাদ হাকিম । কিন্তু এই ঘটনা জানার পর তিনি এটির সত্যতা স্বীকার করে নেন । পুরসভা সূত্রে জানানো হচ্ছে , পুরসভার কোষাগারের সঞ্চয় একদম কমে যাওয়ায় ২০২১ সালের সেপ্টেম্বরের পর থেকে যেই পুরকর্মীরা অবসর নিয়েছেন তাদের অবসর কালীন সুযোগ সুবিধা এখন দেওয়া যাচ্ছে না ।

প্রায় ৬৪০ জন অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশনের ফাইল এখনো আটকে আছে । অবসরের পর কয়েকমাস কেটে গেলেও টাকা না পাওয়ায় তারা ক্ষুব্ধ হয়েছেন । পুরসভার এখন কর্মী বলেন ” গত কয়েক মাস ধরে রোজই অবসরপ্রাপ্ত কর্মীরা সকাল থেকে পুরসভায় হাজির হয়ে পেনশনের ব্যাপারে তাগাদা দিচ্ছেন । তাঁদের ভিড়ে রীতিমতো লাইন পড়ে যাচ্ছে । দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরেও একরাশ হতাশা নিয়ে ফিরে যাচ্ছেন ওই প্রৌঢ়-প্রৌঢ়ারা ।অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন চালু না হওয়ায় তাঁরা সমস্যায় রয়েছেন । পুরসভা বিষয়টি খতিয়ে দেখছে।’’কাল সন্ধ্যায় বেহালার একটি অনুষ্ঠানে ফিরহাদ হাকিম পুরোনিগমের এই সমস্যার কথা স্বীকার করে নেন ।

কোষাগারের অবস্থা খারাপ ! পেনশন পাচ্ছেন না অবসরপ্রাপ্ত কর্মীরা

তিনি বলেন আর্থিক দিক থেকে পুরোনিগম কিছুটা সমস্যায় আছে । তিনি আশ্বাস দেন এই সমস্যার খুব শীঘ্রই সমাধান হবে । অনেকেই বলছেন , ফিরহাদের অজান্তেই এই পেনশন আটকানোর নোটিশ পড়েছে । মেয়রকে না জানিয়ে এই নোটিশ জারি করা হয় ।ফলে ফিরহাদ রাতেই এই নোটিশের। তদন্তের নির্দেশ দেন ।এবং সমস্ত রিপোর্ট জমা দিতে বলেন । এই সব নিয়ে পুরসভার দিকেই আঙ্গুল উঠতে শুরু করেছে ।

কোষাগারের অবস্থা খারাপ ! পেনশন পাচ্ছেন না অবসরপ্রাপ্ত কর্মীরা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: