25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যআসানসোল রেল স্টেশন চত্বরে ভয়াবহ অগ্নিকাণ্ড

আসানসোল রেল স্টেশন চত্বরে ভয়াবহ অগ্নিকাণ্ড

আজ দুপুরে আসানসোল রেল স্টেশন চত্বরে ঘটে গেল এক ভয়াবহ দুর্ঘটনা। হঠাৎই মেমু শেডের গোডাউনে ভয়াবহ আগুন লেগে যায় । এই দুর্ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায় । তৎক্ষণাৎ দমকলকে খবর দেওয়া হয় । দুটি দমকলের গাড়ি আসে এবং এখন আগুন নিয়ন্ত্রণে আসে । এই ঘটনায় কোনো আহত বা মৃতের খবর পাওয়া যায়নি ।এই ঘটনায় প্রত্যক্ষদর্শিরা জানায় , হঠাৎই আজ দুপুরে আসানসোল রেল স্টেশন চত্বরে অবস্থিত মেমু শেডের গোডাউন থেকে কালো ধোঁয়া বের হতে থাকে । কিছুক্ষনের মধ্যেই পুরো গোডাউনে আগুন ছড়িয়ে যায় । সেখান থেকে বিস্ফোরণের আওয়াজ আসতে থাকে । ফলে আশেপাশের মানুষজন ও রেল কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়ায় । তৎক্ষণাৎ আসানসোল দমকলে খবর দেওয়া হয় ।

আসানসোল দমকলের ওসি দেবায়ন পোদ্দার বলেন মেমু শেডের গোডাউনের ভিতর ভয়াবহ আগুন লেগেছিল

কিছুক্ষনের মধ্যে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয় এবং প্রায় দুঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় । কিন্তু গোডাউনটি পুরো পুড়ে গেছে ।সূত্রের দ্বারা খবর গোডাউনের ভিতরে তেলের অনেকগুলি ড্রাম থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুন লাগার পর তেলের ড্রামগুলিতে বিস্ফোরণ হতে থাকে । এই ঘটনায় আসানসোল দমকলের ওসি দেবায়ন পোদ্দার বলেন , “ওই মেমু শেডের গোডাউনের ভিতর ভয়াবহ আগুন লেগেছিল। তেলের ড্রামগুলিতে বিস্ফোরণ হচ্ছিল । আপাতত আগুন নিয়ন্ত্রণে এসেছে। হতাহতের কোনও খবর নেই। তবে ঠিক কী কারনে আগুন লেগেছে সেটি এখনও জানা যায়নি । সেটি আমরা তদন্ত করে দেখছি।”রেলের তরফে বলা হয়েছে , “মেমু শেডের গোডাউনের ভিতর আগুন লাগার কারণ জানতে একটি বিভাগীয় তদন্ত করা হবে ।

তবে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল এবং গোডাউনের ভিতরে দাহ্যবস্তু থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা হয়ে থাকতে পারে। এই ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। ক্ষয়ক্ষতির পরিমাণও এখনও স্পষ্ট নয়।” রেল আধিকারিক জানান , সমস্ত বিষয় তদন্তের পর স্পষ্ট হবে ও ক্ষয়ক্ষতির পরিমাণও জানা যাবে ।তবে স্টেশন চত্বরে আগুন লাগায় ট্রেন চলাচলে কোনো বাধা পড়েনি । আসানসোল রেল স্টেশনের এক আধিকারিক জানান রেল চলাচল স্বাভাবিক ছিল । কিন্তু এই ঘটনায় মানুষের মধ্যে ভীতির সৃষ্টি হয় । সমস্ত ঘটনা তদন্তের পরে স্পষ্ট হবে ।

আসানসোল রেল স্টেশন চত্বরে ভয়াবহ অগ্নিকাণ্ড

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: