25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশমধ্যরাতে মুম্বই থেকে রাজস্থানগামী ট্রেনে ভয়াবহ দুর্ঘটনা, লাইনচ্যুত আটটি কামরা

মধ্যরাতে মুম্বই থেকে রাজস্থানগামী ট্রেনে ভয়াবহ দুর্ঘটনা, লাইনচ্যুত আটটি কামরা

মধ্যরাতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা (Train accident)। সোমবার ভোর রাতে ৩.৩০ মিনিট নাগাদ মুম্বই-যোধপুর সূর্যনগরী এক্সপ্রেস (Mumbai-Jodhpur Suryanagari Express) ট্রেনটি লাইনচ্যুত হয়ে পড়ে। এই ঘটনাটি রাজস্থানের (Rajasthan) পালির কাছে যোধপুর ডিভিশনের রাজকিয়াওয়াস-বোমাদ্রা সেকশনের কাছে ঘটেছে। এই ঘটনার জেরে ট্রেনের আটটি কামরা লাইনচ্যুত হয়ে পড়ে। এই দুর্ঘটনায় ১০ জন যাত্রী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ট্রেনের বাকি যাত্রীদের নিরাপদে উদ্ধার করতে ঘটনাস্থলে একটি রিলিফ ট্রেন পৌঁছায়। সূত্রের খবর, মুম্বইয়ের বান্দ্রা থেকে যোধপুরের উদ্দেশ্যে ট্রেনটি রওনা হয়েছিল। রাজস্থানে পৌঁছনোর পর হঠাৎ করে ট্রেনটি লাইনচ্যুত হয়ে পরে। এই ঘটনার জেরে রেলের চিফ মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, অত্যন্ত দ্রুততার সঙ্গে উদ্ধারকাজ চলছে। রেলের উচ্চপদস্থ আধিকারিকরা ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। উত্তর পশ্চিম রেলের (North West Railway) জেনারেল ম্যানেজার জয়পুরের হেডকোয়ার্টার থেকে গোটা বিষয়টি দেখভাল করছেন।

ঠিক কি কারণে এই দুর্ঘটনা ঘটেছে সেই সম্পর্কে এখনও কোনও ধারণা মেলেনি। এই ঘটনার জেরে রেল পরিষেবা বিপর্যস্ত হয়ে পরে। যে কারণে ওই রেল পথে চলতি সব ট্রেন নির্ধারিত সময়ের চেয়ে অনেকটা দেরি করে গন্তব্যস্থলে পৌঁছাছে। এই দুর্ঘটনাটি ঘটার পর সূর্যনগরী এক্সপ্রেস ট্রেনটির এক যাত্রী বলেন, “মাঝ রাস্তায় ট্রেন থেমে গেল কেন, তা বুঝতে পারছিলাম না। পরিস্থিতি বুঝতে ট্রেন থেকে আমরা নেমে পড়ি। তারপর দেখি, ট্রেনের পিছনের দিকে যে ৮টি কোচ রয়েছে, তা লাইনচ্যুত হয়ে গিয়েছে।”

মধ্যরাতে মুম্বই থেকে রাজস্থানগামী ট্রেনে ভয়াবহ দুর্ঘটনা, লাইনচ্যুত আটটি কামরা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: