25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িরাজ্যজেলামালদায় গঙ্গা নদীতে ভাঙ্গনের জেরে তলিয়ে গেল মন্দির!

মালদায় গঙ্গা নদীতে ভাঙ্গনের জেরে তলিয়ে গেল মন্দির!

বিগত কয়েকদিন ধরে নিম্নচাপের জেরে উত্তরবঙ্গে বৃষ্টির সতর্কতা জারি হয়েছিল। ক্রমাগত বৃষ্টির জেরে মালদায় (Malda) গঙ্গা নদীতে ফের শুরু হয়েছে ব্যাপক ভাঙ্গন। ভাঙ্গনের জেরে বিপন্ন প্রাচীন রাধাগোবিন্দ মন্দিরের একাংশ জলে তলিয়ে গেল। একইসঙ্গে ঘুমন্ত অবস্থায় তাঁবু সহ গঙ্গায় তলিয়ে যায় দুই বিএসএফ জওয়ান। কিন্তু ভাগ্যের জোরে বেঁচে যান ওই দুই জাওয়ান। গ্রামের লোকেদের সহায়তায় কোনওক্রমে তাঁদের জল থেকে তোলা হয়।

এই ঘটনাটি মালদার কালিয়াচক তিন নম্বর ব্লকের পারলালপুর এলাকায় ঘটেছে। এই ঘটনার জেরে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অন্যদিকে জলপাইগুড়ি মালবাজারের লাগাতার বৃষ্টির জেরে মাল নদীতে হঠাৎ হরপা বান আসে। এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এই ঘটনা প্রসঙ্গে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ বলেন, ‘এটা একটা দুর্ঘটনা। হাঁটু সমান জল পাঁচ মিনিটে বেড়ে গিয়েছে। ওখানকার আবহাওয়া দেখেও বোঝা যায়নি।

বৃষ্টির পূর্বাভাস ছিল, কিন্তু আকাশে মেঘ ছিল না। পুরো ব্যাপারটাই হয়েছে পাহাড়ে। সেখান থেকে জল নেমে এসেছে। হঠাৎ করে হয়েছে। হড়পা বান এমন একটা বান, যেটা হলে বোঝা যায়, আগে বোঝা যায়নি। যার যা কর্তব্য ছিল, সেটা পালন করা উচিত ছিল।’ প্রসঙ্গত, সেপ্টেম্বর মাসে মালদার ভূতনির চরে গঙ্গা ও কোশি নদীতে ভাঙন ধরেছিল। সেই সময় বাঁধের ১০০ মিটার অংশ গঙ্গা গর্ভে তলিয়ে গিয়েছিল।

মালদায় গঙ্গা নদীতে ভাঙ্গনের জেরে তলিয়ে গেল মন্দির!

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: