25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যসপ্তাহান্তে বাড়বে তাপমাত্রা, ডিসেম্বরের শেষেও অধরা জাঁকিয়ে শীত

সপ্তাহান্তে বাড়বে তাপমাত্রা, ডিসেম্বরের শেষেও অধরা জাঁকিয়ে শীত

ডিসেম্বরের শেষের দিকে রাজ্যে জাঁকিয়ে শীতের (winter) দেখা নেই। দোরগোড়ায় বড়দিন। আর বড়দিনের আগে সেভাবে পারদ পতনের কোনও সম্ভাবনা নেই। এই আবহেই বুধবার কিছুটা কমল তাপমাত্রা (Temperature)। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.১ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়ার সাথে সাথে আকাশ পরিষ্কার হয়ে গিয়েছে। সপ্তাহান্তে তাপমাত্রা বাড়ার সম্ভবনা রয়েছে।

শুক্রবার থেকে রাজ্যে আবহাওয়ার পরিবর্তন হওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। বঙ্গোপসাগরের বুকে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হবে। যার জেরে দক্ষিণবঙ্গে জলীয় বাষ্প ঢুকবে। এই ঘূর্ণাবর্তের জেরে উপকূলের দিকের জেলাগুলিতে আকাশ শনি এবং রবিবার আংশিক মেঘলা থাকবে। একইসঙ্গে জলীয় বাষ্প বেশি থাকার কারণে কুয়াশা আরও বাড়বে। সেই কারণেই ২৫ শে ডিসেম্বর রাজ্যে তাপমাত্রা আরও বাড়বে। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকার ফলে উষ্ণতা রবিবার উষ্ণতাতেই কাটবে।

আলিপুর আবহাওয়া দফতরের (Alipur Meteorological Department) তরফে রাজ্যে কুয়াশার সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গের দুই জেলা মালদা এবং দিনাজপুরে আগামী ৪৮ ঘণ্টায় ঘন কুয়াশা থাকবে। দৃশ্যমানতা অনেকটাই কমবে। জাতীয় সড়ক সহ অন্যান্য রাস্তায় যান চলাচলে নিয়ন্ত্রণের পরামর্শ দেওয়া হয়েছে। উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি কুয়াশা থাকার কথা জানিয়েছে হাওয়া অফিস। সকালের দিকে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়ার সাথে সাথে আকাশ পরিষ্কার হয়ে যাবে।

সপ্তাহান্তে বাড়বে তাপমাত্রা, ডিসেম্বরের শেষেও অধরা জাঁকিয়ে শীত

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: