25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িদেশ বিদেশতাপমাত্রা নামতে পারে ১২ ডিগ্রির নিচে

তাপমাত্রা নামতে পারে ১২ ডিগ্রির নিচে

ডিসেম্বরের প্রায় মাঝামাঝি সময়েও শীতের দেখা মেলেনি। রাজ্য বাসীর জন্য ভালো শীত চলে এল জানালো হাওয়া অফিস । আবহাওয়া দফতর সূত্রে খবর, দুই দিনের মধ্যে ১৫ ডিগ্রির নিচে নেমে যাবে কলকাতার তাপমাত্রা ।অনুমান করা হচ্ছে তাপমাত্রা নামতে পারে ১২ ডিগ্রির নিচে । রাজ্যজুড়ে শীত চলে এল, সে কথাই জানালো হাওয়া অফিস। চার পাঁচ দিন থাকবে শীতের এই স্পেল ।

হাওয়া অফিসের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, উত্তর ও উত্তর পশ্চিম দিক থেকে বইবে শীতল হাওয়া । অবাধ উত্তুরে হাওয়ায় রাজ্যে পারদ নামবে আগামী ৪৮ ঘণ্টায়। তারপর থেকে তিন-চার দিন একই রকম আবহাওয়া থাকবে ।হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝা আর আগামী কয়েকদিনে আর ঢুকবে না উত্তর পশ্চিম ভারতে । কিন্তু তাপমাত্রা বাতাসে জলীয়বাষ্প একটু বেশি থাকায়, বাড়তে পারে কুয়াশার পরিমাণ । কুয়াশার চাদরে ঢাকতে পারে গোটা বাংলা । উত্তরবঙ্গ পেরিয়ে এবার দক্ষিণবঙ্গেও দেখা দেবে কনকনে শীতের আমেজ ।

হাওয়া অফিস সূত্রে বলা হচ্ছিল পশ্চিমী ঝঞ্ঝা কাটলেই জাঁকিয়ে শীতের সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে,কয়েক দিন থাকবে ঠান্ডা আবহাওয়া। আগামী কয়েক দিনে তাপমাত্রা অনেকটাই নামবে বলেও জানানো হয়েছে ।সবার ঘরে ঘরে বেরিয়ে গেছে শীতের পোশাক । আবহাওয়া দপ্তর সূত্রে খবর অনেক দিন চলবে এই শীতের আমেজ । তাপমাত্রার পারদ আরো নামবে বলে জানান হছে ।

তাপমাত্রা নামতে পারে ১২ ডিগ্রির নিচে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: