25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশবাজারে চলে এলো টাটার নতুন ইলেক্ট্রিক গাড়ি, ফিচার্স জানলে অবাক হবেন

বাজারে চলে এলো টাটার নতুন ইলেক্ট্রিক গাড়ি, ফিচার্স জানলে অবাক হবেন

টাটা এর গাড়ি মনে সর্বদাই নতুন কিছু এবং উচ্চমানের। এবার টাটা মোটর তাদের নতুন ইলেকট্রিক কনসেপ্ট গাড়ি লঞ্চ করল। যার নামকরণ করা হয়েছে Tata Curvv । এসইউভি(SUV) ক্যাটাগরির এই গাড়ি টাটার সিগনেচার ডিজাইন ফিলোজফিতে সমৃদ্ধ এবং New Gen 2 আর্কিটেকচারের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এটি সংস্থার সাবকম্প্যাক্ট Nexon EV-র চেয়ে ৪.৩ মিটারের কাছাকাছি লম্বা৷ শুধু তাই নয় হুইলবেসও ৫০ মিমি লম্বা। এই বড় হুইলবেসের কারণে Tata Curvv Electric Concept মডেলে আকারে বড় ব্যাটারি প্যাক রাখার সুবিধা রয়েছে যা আরও বেশি রেঞ্জ প্রদান করবে৷‌

কার্ভ কনসেপ্ট বর্তমানে টাটার শার্পেস্ট ডিজাইনের গাড়ি বললেও চলে

Tata's new electric car has arrived in the market, you will be surprised to know the features

বলা হচ্ছে এই গাড়িটি পাওয়ার আউটপুটও বেশি দিতে পারবে । Tata Curvv মাত্র দুইবছরের মধ্যেই ব্যক্তিগত ব্যবহারের জন্য বাজারে আসতে পারে বলে জানা যাচ্ছে। কার্ভ কনসেপ্ট বর্তমানে টাটার শার্পেস্ট ডিজাইনের গাড়ি বললেও চলে। বৈদ্যুতিক গাড়ি হওয়ার কারণে প্রথাগত জ্বালানিতে চলা গাড়ির মতো এতে গ্রিল ডিজাইন নেই। সামনের দিকে দুইপাশে এলইডি ডিআরএল এবং টাটার লোগোর উপরে এলইডি স্ট্রিপ আছে এবং সাইডে বাম্পারে তিনকোণা ক্লাস্টার দেওয়া হয়েছে। প্রোডাকশন রেডি মডেলে যার জায়গা নেবে এলইডি হেডল্যাম্প। এই গাড়িতে বাম্পারের নীচের অংশ ব্ল্যাক শেডে ফিনিশ করা হয়েছে।

পিছনের অংশও বেশ মাসকুলার এবং সংযুক্ত টেললাইটগুলি খুবই নতুনত্ব লুক দিচ্ছে। টাটা কার্ভ গাড়িটির ভিতরটাও ফিউচারিস্টিক গোছের৷ এটি খুব মিনিমালিস্টিক রাখা হয়েছে। ভেতরে ক্লিন ড্যাশবোর্ড, টু-স্পোক স্টিয়ারিং হুইল, দুটি বড় ফ্রিস্ট্যান্ডিং স্ক্রিন আছে। এরমধ্যে একটি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেমের জন্য এবং আরেকটি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের জন্য। গাড়ির উপরে প্যানারমিক সানরুফ আছে। ভেতরের সিটগুলি ডুয়াল টোন ব্ল্যাক এবং ব্লু কালারে সুসজ্জিত। কিন্তু টাটা কার্ভ ইলেকট্রিক কনসেপ্ট গাড়িতে কীরকম ক্ষমতার ব্যাটারি বা মোটর থাকবে, পাওয়ার আউটপুটই কেমন, এবং অন্যান্য ফিচার্স গুলি এখনও বিস্তারিত ভাবে জানানো হয়নি টাটার পক্ষ থেকে।

Tata's new electric car has arrived in the market, you will be surprised to know the features

সংস্থার তরফে বলা হচ্ছে , এটি বাজারে আসলে একচার্জে ৪০০-৫০০ কিমি পথ যেতে পারবে। এটি প্রথমে বৈদ্যুতিক গাড়ি হিসাবে এলেও, পরবর্তীকএলে এর পেট্রল ও ডিজেল ভার্সনও নিয়ে আসবে টাটা। বর্তমানে দেশের বৈদ্যুতিক গাড়ির বাজারে এখন টাটার বাজার রমরমা। নেক্সন ইভি ও টিগর ইভির হাত ধরে এই ধরনের গাড়ির বাজারে তাদের সর্বাধিক‌ অংশীদারীত্ব আছে। ২০২১-২২ অর্থবর্ষে সর্বাধিক বিদ্যুৎচালিত চারচাকা যাত্রী গাড়ি বিক্রি করেছে টাটা। বলা হচ্ছে নেক্সন ইভি ও টিগর ইভির আপডেটেড মডেলও খুব শীঘ্রই বাজারে আনতে পারে টাটা‌। কিন্তু সদ্য লঞ্চ হওয়া টাটা কার্ভ বাজারে আসতে এখনও আপনাকে ২ বছর অপেক্ষা করতে হইবে।

বাজারে চলে এলো টাটার নতুন ইলেক্ট্রিক গাড়ি, ফিচার্স জানলে অবাক হবেন

 

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: