25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িলাইফস্টাইলবাজারে আসতে চলেছে টাটা ন্যানোর ইলেকট্রনিক গাড়ি

বাজারে আসতে চলেছে টাটা ন্যানোর ইলেকট্রনিক গাড়ি

টাটার ন্যানো (Tata Nano) গাড়িটিকে বলা হয় গরিবের গাড়ি। ভারতের সবথেকে কমদামী চার চাকার এই গাড়িটি বাজারে আসার আগেই বেশ নাম কুড়িয়েছিল। কম দামই ছিল এর আলোচনার কারণ! ন্যানো গাড়ির দাম এতটাই কম ছিল সাধারণ মানুষের বাজেটে চলে আসত। এই গাড়িতে কোনও ধরনের সমস্যা ছিল না, তবে ভারতে গাড়ি সম্পর্কে একটি প্রবণতা রয়েছে। শুধুমাত্র দম দেখানোর জন্যই একটি চার চাকা গাড়ি কেনেন। একটা সময় অবস্থা এমন হয়েছিল যে, টাটা ন্যানো গাড়িতে স্ট্যাম্প পড়ে গিয়েছিল যে এটি গরিবদের গাড়ি।




সেই কারণেই লোকেরা এই গাড়িটি নিতে পছন্দ করেনি। এমনকি তারা টাটা ন্যানো নতুন গাড়ির বদলে একই দামে একটি পুরানো গাড়ি নিতে পছন্দ করেছিলেন। আর এই কারণেই গাড়িটি বাজার থেকে তেমন ভালো সাড়া পায়নি। এই গাড়ি থেকে টাটা কোম্পানি যতটা চেয়েছিল, ততটা করতে পারেনি। কিন্তু এখন টাটার ন্যানো গাড়ি মানুষের সামনে হাজির হতে চলেছে তার নিজস্ব নতুন অবতারে। এর ফিচার আগের থেকে অনেক বেশি শক্তিশালী এবং আরও বেশি। দামও হবে অনেক কম! আমরা সবাই জানি যে বাজারে এখন শুধুমাত্র ইলেকট্রনিক গাড়িই আধিপত্য বিস্তার করতে চলেছে।




২০৩০ সালের মধ্যে ভারতের রাস্তায় কতই কতই ইলেকট্রনিক যানবাহন দেখা যাবে। এই যানবাহনগুলি কেবল দূষণই কমাবে না, অন্যদিকে পেট্রোল এবং ডিজেলের ক্রমবর্ধমান দাম থেকেও মানুষ স্বস্তি দেবে বলে আশা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে Tata Nano ও নিজেকে ইলেকট্রনিক্সে লঞ্চ করার জন্য সম্পূর্ণ প্রস্তুতি নিয়েছে। সেই সঙ্গে এই গাড়ির দামও বেশ চমকপ্রদ হতে চলেছে। অন্য ইলেকট্রনিক গাড়ির দাম অনেক বেশি, শোনা যাচ্ছে এই Tata Nano-র দাম ৩ লাখেরও কম হবে।

বাজারে আসতে চলেছে টাটার ন্যানোর ইলেকট্রনিক গাড়ি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: