25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশবাজারে চলে এলো নতুন লুকে TATA NANO

বাজারে চলে এলো নতুন লুকে TATA NANO

আজকের ব্যস্ত জীবনযাত্রায় 4 wheeler একটি সময়সাশ্রয়ী পরিবহন । কিন্তু এর দাম অনেক হবার কারণে বেশিরভাগ মানুষ এটি কিনতে পারেননা । তবে রতন টাটা ন্যানো গাড়ি লঞ্চ করার গাড়িটিকে ঘরে ঘরে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখেছিলেন। এটি অনেকটাই পকেট সাশ্রয়ী এবং দেখতেও সুন্দর । রতন টাটা এই গাড়ির দাম রেখেছিলেন এক লাখ টাকা। কিন্তু তারপরেও ন্যানো গাড়ির বিক্রি কয়েক বছর ধরে খারাপ চলছিলো। এবার নতুন রূপে বৈদ্যুতিক গাড়ি হিসেবে ন্যানো চালু করা হচ্ছে ।এই ন্যানো গাড়ি গত কয়েক বছর ধরে অনেক মধ্যবিত্ত মানুষের চার চাকার স্বপ্ন পূরণ করেছে।এবং এই কারণেই আরও নতুন সাজে এটিকে সবার ঘরে ঘরে পৌঁছে দিতে চায় টাটা ।

সম্প্রতি নতুন ইলেকট্রিক ন্যানো গাড়িটির সঙ্গে রতন টাটার একটি ছবি ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়

সম্প্রতি নতুন ইলেকট্রিক ন্যানো গাড়িটির সঙ্গে রতন টাটার একটি ছবি ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। Electra EV সেখানে লিখেছে, “এটি আমাদের জন্য অতি গর্বের বিষয় যে আমরা যখন রতন টাটার কাছে গাড়িটি পৌঁছে দিয়েছিলাম। তিনি কেবল এই গাড়িতে চড়েননি, প্রতিক্রিয়াও জানিয়ে ছিলেন। নতুন টাটা ন্যানো ইভি দেখে তিনি আপ্লুত এবং অবাকও হয়েছেন ।”টাটা ন্যানো কে Electra EV কাস্টমাইজ করেছে। Electra EV হলো একটি কোম্পানি যারা বৈদ্যুতিক গাড়ির জন্য পাওয়ারট্রেন তৈরি করে থাকে । Linkedin-এ এই সম্পর্কে তথ্য দিয়ে তারা বলে, রতন টাটা শুধু গাড়িটি পছন্দ করেননি ,তিনি এই ন্যানো গাড়িতে চড়ে ঘুরতে বেরোন। সংস্থার তরফে রতন টাটার কাছে 72V ন্যানো ইভি সরবরাহ করা হয়।

সংস্থাটি জানায় রতন টাটার কাছ থেকে এই নতুন মডেল সম্পর্কে প্রতিক্রিয়া পাওয়া অত্যন্ত গর্বের অনুভূতি । এটি ভবিষ্যতে তাদের কাজে আরও অনুপ্রেরণা দেবে ।এই নতুন টাটা ন্যানো ইভি ১০ সেকেন্ডেরও কম সময়ে প্রতি ঘন্টায় 0 থেকে 60 কিলোমিটার গতিতে যেতে পারবে । গাড়িটি ৪ টি সিটের এবং এতে লিথিয়াম-আয়ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে। গাড়িটি বৈদ্যুতিক চালিত হলেও এটি একটি পেট্রল চালিত গাড়ির মতোন অনুভব করাবে। এই ন্যানো ইভিতে 72V আর্কিটেকচার ব্যবহার করা হয়েছে। কোম্পানিটি এই গাড়ির ডিজাইন-এ পরিবর্তন করেছে । ARAI সার্টিফিকেটে উল্লেখ করা হয়, নতুন টাটা ন্যানো ইভি একবার চার্জেই ২১৩ কিলোমিটারের রেঞ্জ কভার করতে পারবে । যারফলে গাড়িটি আরো আকর্ষণীয় হয়ে উঠবে । এবং যেহেতু এটি পকেট সাশ্রয়ী ফলে মানুষ খুব সহজেই এটি কিনতে পারবেন ।

বাজারে চলে এলো নতুন লুকে TATA NANO

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: