25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যকলকাতাপুনরায় রাজ্যে টাটা গোষ্ঠীর বিনিয়োগ, খড়গপুরে ৬০০ কোটি বিনিয়োগ হবে

পুনরায় রাজ্যে টাটা গোষ্ঠীর বিনিয়োগ, খড়গপুরে ৬০০ কোটি বিনিয়োগ হবে

বুধবার থেকে শুরু হল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। বিনিয়োগের দুনিয়ায় বাংলাকে তুলে ধরতে এটি এক গুরুত্বপূর্ণ সম্মেলন। আজ বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হওয়া এই সম্মেলন যেন চাঁদের হাট। সেখানেই উপস্থিত থাকতে দেখা গেল টাটা গোষ্ঠীর কর্মীবৃন্দদের। শুধুমাত্র উপস্থিত থাকাই নয়, টাটা স্টিলের ম্যানেজিং ডিরেক্টরের মুখ থেকে শোনা গেল বিনিয়োগ করার কথা। এদিন তাৎপর্যপূর্ণভাবে সম্মেলনে উপস্থিত হয়েছিলেন টাটা স্টিলের এমডি টি ভি নরেন্দ্রণ মহাশয়। সিঙ্গুরকে কেন্দ্র করে যেখানে টাটাদের সঙ্গে রাজ্য সরকারের সংঘাতের পরিস্থিতি সৃষ্টি হয়েছিল, সেই ঘটনাকে মাথায় রেখে টাটাদের মুখ থেকে এই রাজ্যে বিনিয়োগের কথা বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বাংলার বাণিজ্য সম্মেলনে ১৯টি দেশ থেকে প্রায় ২৫০ জন প্রতিনিধিযোগ দিয়েছেন। মুখ্যমন্ত্রী রাজ্যে বিনিয়োগ টানতে এই সম্মেলনকে কার্যত পাখির চোখ করেছেন। আজ টাটা স্টিলের ম্যানেজিং ডিরেক্টর টি ভি নরেন্দ্রণ বলেন, ‘‌টাটা স্টিল দীর্ঘদিন ধরে এখানে বিনিয়োগ করে এসেছে। ৬০০ কোটি বিনিয়োগ হবে খড়গপুরে। ইউনিট আরও বাড়বে। এমনকী টিসিএস এবং হোটেলেও বিনিয়োগ হবে।’‌ এই বিনিয়োগের কথা বলার সঙ্গে সঙ্গে গোটা সম্মেলন মঞ্চ করতালিতে আপ্লুত হয়ে পড়ে।

তাঁর এই মন্তব্য বুঝিয়ে দেয় অতীতের ঘটনা নিয়ে পড়ে থাকলে চলবে না। এখন সময় এসেছে এগিয়ে যাওয়ার। রাজ্যের সকল আকর্ষণীয় পর্যটন কেন্দ্র সহ বর্ণময় সংস্কৃতিকে তুলে ধরা হয়েছে গোটা অনুষ্ঠানস্থলে জুড়ে। উল্লেখযোগ্য ভাবে, শিল্প সম্মেলনে বিশেষ গুরুত্ব পাচ্ছে রাজ্য সরকারের লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। শিল্পসাথী পোর্টাল নতুন করে গড়া হয়েছে শিল্পের পথ সহজ করতে ‘ইজ অব ডুইং বিজনেস’-এর জন্য। আজই তার উদ্বোধন হওয়ার কথা রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে সব শিল্পপতিকে শুভেচ্ছাবার্তা দেওয়া হয়।

পুনরায় রাজ্যে টাটা গোষ্ঠীর বিনিয়োগ, খড়গপুরে ৬০০ কোটি বিনিয়োগ হবে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: