25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশফেসবুক এবং ট্যুইটারের কর্মহীন কর্মীদের চাকরি ইচ্ছুক টাটার সংস্থা

ফেসবুক এবং ট্যুইটারের কর্মহীন কর্মীদের চাকরি ইচ্ছুক টাটার সংস্থা

ফেসবুক এবং ট্যুইটার থেকে কর্মহীন কর্মীদের জন্য সুখবর। টাটাদের মালিকানাধীন গাড়ি তৈরির সংস্থা জাগুয়ার ল্যান্ড রোভার (Jaguar Land Rover) কোম্পানি ফেসবুক ও টুইটার থেকে চাকরি হারানো কর্মীদের সুযোগ দিতে চায়। সম্প্রতি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এই কথা জানানো হয়েছে। কোম্পানির ঘোষণা অনুযায়ী, মেটা এবং টুইটারের মতো প্রযুক্তি সংস্থাগুলি থেকে ছাঁটাই হওয়া কর্মীরা জাগুয়ার ল্যান্ড রোভার সংস্থায় ডিজিটাল এবং ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রের শূন্যপদগুলির জন্য আবেদন করতে পারেন। জেএলআরয়ের পক্ষ থেকে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,

‘‘বিশ্ব জুড়ে টেক সংস্থাগুলি থেকে গণছাঁটাইয়ের খবর প্রকাশ্যে আসার পর জেএলআর একটি নয়া পোর্টাল চালু করেছে। ছাঁটাই হওয়া কর্মীরা এই পোর্টালে চাররির আবেদন করতে পারেন। অনলাইন ও অফলাইনে দুই প্রক্রিয়ায় কাজেরই সুযোগ থাকবে।’’ উল্লেখ্য, জেএলআর সংস্থায় ভারতের টাটা মোটরস কোম্পানির (Tata Motors) সবচেয়ে বেশি শেয়ার রয়েছে। উক্ত সংস্থায় বিশ্ব জুড়ে মোট ৮০০টি পদের জন্য কর্মী নিয়োগ চলছে।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, অটোনোমাস ড্রাইভিং, ক্লাউড সফ্টওয়্যার, ডেটা সায়েন্স, ইলেকট্রিফিকেশন, মেশিন লার্নিংয়ের মতো বিভিন্ন পদে কর্মহীন কর্মীরা আবেদন জানাতে পারবেন। জাগুয়ার ল্যান্ড রোভার সংস্থার ব্রিটেন, আয়ারল্যান্ড, চিন, আমেরিকা, হাঙ্গেরি এবং ভারতের অফিসে এই নিয়োগ প্রক্রিয়া চলবে। এর ফলে কাজ হারানো কর্মীরা নতুন করে চাকরি পাবেন। প্রসঙ্গত, ফেসবুকের পেরেন্ট সংস্থা মেটা ইতিমধ্যেই ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে। একইসঙ্গে ট্যুইটারের মালিক এলন মাস্ক সংস্থার দায়িত্ব হাতে পাওয়া মাত্রই জানিয়েছেন, ট্যুইটারেও বড় সংখ্যায় কর্মীদের ছাঁটাই করা হবে।

ফেসবুক এবং ট্যুইটারের কর্মহীন কর্মীদের চাকরি ইচ্ছুক টাটার সংস্থা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: