25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতিশনিবার ডায়মন্ড হারবারে সভা করার অনুমতি পেলেন শুভেন্দু অধিকারী

শনিবার ডায়মন্ড হারবারে সভা করার অনুমতি পেলেন শুভেন্দু অধিকারী

ডায়মন্ড হারবারে (Diamond Harbour) লাইট হাউস মাঠে সভা করার অনুমতি পেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কুলপির বদলে শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) লোকসভা কেন্দ্রে সভা করবেন শুভেন্দু অধিকারী। একদিকে শনিবার যেমন অধিকারী পরিবারের শান্তিকুঞ্জের অদূরে বিজেপির বিরুদ্ধে সুর চড়াবেন অভিষেক, আর তখনই ডায়মন্ড হারবারে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে মুখ খুলবেন বিরোধী দলনেতা।

প্রসঙ্গত, কুলপির দলনঘাটা এলাকায় মিটিং নিয়ে জটিলতা তৈরি হওয়ার ডায়মন্ডহারবার লাইটহাউসের মাঠে সভাস্থল নির্ধারিত করা হয়। সেই মত বিজেপির কর্মী সমর্থকরা মাঠ কর্তৃপক্ষের থেকে সভা করার অনুমতি পায়। কিন্তু প্রশাসনের তরফে বাঁধা দেওয়া হলে, উচ্চ আদালতে অভিযোগ করা হয়েছিল। তারপরই শুক্রবার উচ্চ আদালতের তরফে এই সভা করার অনুমতি দিল আদালত। এদিন আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, শব্দবিধি মেনে করতে হবে সভা। বিচারপতি রাজাশেখর মান্থা জানান, সাধারণ মানুষের অসুবিধা করে সাভা যাবে না।

এদিন আদালতে মামলাকারীর আইনজীবী জানিয়েছেন, পুলিশ এবং বন্দর কর্তৃপক্ষের তরফে ইতিমধ্যেই সেই সভা করার অনুমতি মেলেনি। প্রশাসনের তরফে সভার অনুমতি না পাওয়ায় জেলা বিজেপি (BJP) নেতৃত্বের কর্মীরা আদালতের দ্বারস্থ হয়েছিল। সাভা করার নির্দেশ দেওয়ার ফলে, শুভেন্দু অধাকারীর সভা সংক্রান্ত আইনি জটিলতা কেটে গেল। উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনের আগে ওই লাইটহাউসের মাঠে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ বিজপির সভাপতি জেপি নাড্ডা জনসভা করেছিন। শনিবার সেই মাঠেই বিরোধী দলনেতার জনসভার আয়োজন করার হয়েছে।

শনিবার ডায়মন্ড হারবারে সভা করার অনুমতি পেলেন শুভেন্দু অধিকারী

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: