25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিশান্তিনিকেতনে শিশু মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানালেন শুভেন্দু অধিকারী

শান্তিনিকেতনে শিশু মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানালেন শুভেন্দু অধিকারী

বীরভূমের শান্তিনিকেতনে (Shantiniketan) বছর পাঁচেকের শিশুকে অপহরণ করে খুনের ঘটনায় মঙ্গলবার থেকেই উত্তাল মোলডাঙ্গা গ্রাম। পাশের বাড়ির ছাদ থেকে উদ্ধার করা হয় ওই শিশুটির দেহ। এই ঘটনার জেরে উত্তেজিত স্থানীয় বাসিন্দারা অভিযুক্ত রুবি বিবির বাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। আর এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল রাজ্য বিধানসভা। বুধবার বিধানসভার অধিবেশনে শান্তিনিকেতনে শিশু হত্যার ঘটনাটি উঠে আসে। সরব হলেন বিজেপি কর্মীরা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এই ঘটনার জেরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিবৃতি দাবি করেছেন। শুভেন্দু অধিকারী অভিযোগ করে বলেন, “রাজ্যের আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে। রাজ্য সরকার পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ। শিশুর মৃত্যুর ঘটনাকে ঘিরে যেভাবে রহস্য দানা বেঁধেছে, নিখোঁজ হওয়ার কয়েক দিন পর পাশের বাড়ি থেকে যে অবস্থায় শিশুর দেহ উদ্ধার হয়েছে, এই ঘটনার জেরে বিবৃতি দিন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)।

এদিন শুভেন্দু অধিকারী বলেন ছাদে পলিথিনে মোড়া এই নিষ্পাপ বাচ্চার দেহ পাওয়া গিয়েছে

ঠিক কি কারণে এই ঘটনা কী ঘটেছে, এই ঘটনার জন্য কারা দায়ী, বিধানসভায় দাঁড়িয়ে জানাতে হবে তাঁকে।” এদিন তৃণমূল বিধায়কদেরও পাল্টা স্লোগান তুলতে শোনা যায়। তারপরই বিজেপি বিধায়করা অধিবেশন থেকে ওয়াকআউট করেন। বিধানসভার বাইরে বেরিয়ে প্রতিবাদ করছেন তাঁরা। এই গোটা ঘটনায় বিজেপির তরফে সিবিআই তদন্তের দাবি তোলা হয়। এদিন শুভেন্দু অধিকারী বলেন, “ছাদে পলিথিনে মোড়া এই নিষ্পাপ বাচ্চার দেহ পাওয়া গিয়েছে। পুলিশমন্ত্রী চোরেদের বাঁচানোর জন্য বিধানসভায় এসে ইডি, সিবিআই-এর বিরুদ্ধে প্রস্তাব আনতে পারেন। কিন্তু এই বাচ্চাটার হয়ে বলতে আমরা অনুরোধ করেছিলাম। কিন্তু স্বাভাবিক ভাবেই তিনি সে কথায় কর্ণপাত করেননি। আমরা এ নিয়ে ভিতরে প্রতিবাদ করেছি। বাইরে প্রতিবাদ করছি। আমাদের সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও বিধায়ক অনুপ সাহার নেতৃত্বে ওই বাচ্চার পরিবারের কাছে যাওয়া হয়েছে।

আমরা অভিযুক্ত রুবি বিবির ফাঁসি দাবি করছি। ১৮ তারিখ খবর দেওয়া সত্ত্বেও শান্তিনিকেতন পুলিশ ব্যবস্থা নেয়নি। সেই ওসিকে গ্রেফতার, পুলিশ সুপারকে ক্লোজ করার দাবি করছি। এবং এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানাচ্ছি। পশ্চিমবঙ্গে শুধু বিজেপি কর্মী এবং নারীরা নয়, ছোট ছোট ছেলেমেয়েরাও সুরক্ষিত নয়।” অন্যদিকে শান্তিনিকেতনে মোলডাঙ্গা গ্রামে গিয়ে তীব্র বিক্ষোভের মুখে পড়লেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। সেখানে বিজেপি সাংসদকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় মানুষ। সেই কারণে ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি তিনি। ফিরে আসতে হয় তাকে। এই প্রসঙ্গে লকেট চট্টোপাধ্যায় বলেন, “আমরা দাঙ্গা করতে চাই না। কিন্তু এখানে আইনশৃঙ্খলা কিছু নেই। এই ঘটনার জেরে পুলিশ পুরোপুরি দায়ী। আমাদের আটকানো হচ্ছে। তৃণমূলের গুন্ডা এবং পুলিশ একজোট হয়ে কাজ করছে। বগটুই কাণ্ডে সিবিআই হয়েছে। সেখানে মহিলা-শিশুদের পুড়িয়ে মারা হয়েছে। এখানেও হচ্ছে।”

শান্তিনিকেতনে শিশু মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানালেন শুভেন্দু অধিকারী

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: