25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যপ্রাক্তন মেয়রের নামে রাস্তার নামকরণ , তৈরি করা হবে সংগ্রহশালা

প্রাক্তন মেয়রের নামে রাস্তার নামকরণ , তৈরি করা হবে সংগ্রহশালা

কলকাতার বর্তমান মেয়র ফিরহাদ হাকিমের একটি নয়া উদ্যোগ । প্রাক্তন মেয়র সুব্রত মুখোপাধ্যায়ের নামে একটি রাস্তার নামকরনের সিদ্ধান্ত নিলেন ফিরহাদ । বালিগঞ্জের একটি রাস্তা নামকরণ হবে এবং একইসঙ্গে সুব্রত মুখোপাধ্যায়ের নামে তৈরি করা হবে সংগ্রহশালা । কাল মাসিক অধিবেশনে কলকাতা টাউন হলে এমনই একটি সিদ্ধান্তের কথা জানান তিনি ।কাল কলকাতা পুরনিগমের মাসিক অধিবেশনে তিনি অংশ নেন এবং এই মুহুর্তের পুরনিগমের আর্থিক সংকটের কথা বলেন ববি হাকিম।

তিনি আরও বলেন , কলকাতা পুরনিগমের অনেক জিনিস করার পরিকল্পনা আছে । তবে এই সময় আর্থিক সংকটের রয়েছে । যার জন্য অনেক প্রকল্পই বাস্তবায়িত হতে পারছে না । কিন্তু আর্থিক সংকট কালেও প্রাক্তন মেয়রকে তাঁর যোগ্য সম্মান দেওয়ার কথা ভোলেননি ববি হাকিম । ফিরহাদ হাকিম বলেন , ‘”সুব্রত মুখোপাধ্যায়ের নামে বালিগঞ্জে একটি সংগ্রহশালা নির্মাণ করার পরিকল্পনা রয়েছে পুরনিগমের । এবং খুব তাড়াতাড়ি সংগ্রহশালা নির্মাণের কাজ শুরু হবে ।”

সূত্রের দ্বারা খবর , একডালিয়া এভারগ্রিন ক্লাব চত্বরেই পুরোনিগম এই সংগ্রহশালা তৈরি করার কথা ভাবছে ।জানা যাচ্ছে ,একডালিয়া এভারগ্রিন ক্লাবের ভবনটিকে ‘‌সুব্রত ভবন’‌ করার সিদ্ধান্ত নিয়েছিল ক্লাবের সদস্যরা । ২০২১ সালের নভেম্বর মাসে তাঁর মৃত্যুর পর ক্লাব ভবনের নাম বদল ও মূর্তি বসানোর সিদ্ধান্ত নেয় সুব্রত মুখোপাধ্যায়ের অনুরাগীরা । এবার তার নামে একটি রাস্তা ও সংগ্রহশালা তৈরি হবে । যার ফলে অনেকটাই খুশি সুব্রত অনুরাগীরা । ফিরহাদের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছে তারা ।

প্রাক্তন মেয়রের নামে রাস্তার নামকরণ , তৈরি করা হবে সংগ্রহশালা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: