25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতিপরলোক গমন করলেন রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী সুব্রত সাহা

পরলোক গমন করলেন রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী সুব্রত সাহা

পরলোক গমন করলেন রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যান পালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সুব্রত সাহা (Subrata Saha)। বৃহস্পতিবার সকালে ১০টা ৪০ মিনিট নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। আজ সকালে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মারা যান তিনি। তাঁর প্রয়াণে বাংলার রাজনীতিতে শোকস্তব্ধ রাজনৈতিক মহল। জানা গিয়েছে, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। তারপর তাকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। যুদ্ধকালীন তৎপরতায় মন্ত্রীর চিকিৎসা শুরু হয়।

কিন্তু শেষরক্ষা হল না। মারা (Death) গেলেন সুব্রত সাহা। সুব্রত সাহার অকাল প্রয়াণে শোকাহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে তিনি লেখেন, ‘‘রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প এবং উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী সুব্রত সাহার প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ সকালে বহরমপুরে শেষ নিশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৬৯ বছর। মুর্শিদাবাদ জেলার সাগরদিঘির ৩ বারের বিধায়ক সুব্রতবাবু পূর্ত দফতরের রাষ্ট্রমন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন। সুদীর্ঘ রাজনৈতিক জীবনের পাশাপাশি, বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ডের সঙ্গেও তিনি যুক্ত ছিলেন।

সুব্রতবাবুর সঙ্গে আমার দীর্ঘ দিনের ব্যক্তিগত সম্পর্ক ছিল। তাঁর রাজনৈতিক এবং সামাজিক অবদান স্মরণীয় হয়ে থাকবে। সুব্রত সাহার প্রয়াণে রাজনৈতিক জগতে এক শূন্যতার সৃষ্টি হল। আমি সুব্রত সাহার পরিবার-পরিজন এবং অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’’ উল্লেখ্য, তিনি সাগরদিঘির বিধায়ক ছিলেন। ২০১১ সাল থেকে তিনি সাগরদিঘি থেকে মুর্শিদাবাদ জেলার একমাত্র তৃণমূল বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছিলেন। পর পর ৩ বার ওই কেন্দ্র থেকে বিধায়ক হয়েছিলেন তিনি। এক সময় সুব্রত বাবু কংগ্রেসে ছিলেন। পরবর্তীকালে তিনি তৃণমূলে যোগ দিয়েছিলেন।

পরলোক গমন করলেন রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী সুব্রত সাহা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: