25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিবিজয় মিছিল নিয়ে কড়া নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনের

বিজয় মিছিল নিয়ে কড়া নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনের

গত রবিবার রাজ্যের ২০ জেলার ১০৮টি পুরসভায় ভোটগ্রহণ হয় । আজ ২ মার্চ ভোটের ফলাফল ঘোষণা হতে চলেছে। এরইমধ্যে এই ১০৮ টি পুরসভার মধ্যে ৪টি পুরসভা দখল করে ফেলেছে তৃণমূল । সেগুলি যথাক্রমে- বীরভূমের সিউড়িতে ২১টি ওয়ার্ডের ১৬টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতে তৃণমূল, সাঁইথিয়ার ১৬টি ওয়ার্ডের ১৪টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল, কোচবিহারের দিনহাটায় ১৬টি ওয়ার্ডের ১৬টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যায় তৃণমূল, দক্ষিণ ২৪ পরগনার বজবজে ২০টি ওয়ার্ডের ১৮টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতে শাসকদল। আজ বাকি পুরসভাগুলির ফল আর কিছুক্ষণের মধ্যেই প্রকাশ হতে থাকবে । তবে নির্বাচন কমিশন বিজয় মিছিল নিয়ে কড়া অবস্থান জানিয়ে দেয় ।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে জয়ের পরে বিজয় মিছিল নিয়ে রাজনৈতিক দলগুলিকে সতর্ক কড়া হয়েছে। রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস আজ পুরভোটের ফল ঘোষণা হওয়ার পর বিজয় মিছিল নিয়ে রাজনৈতিক দলগুলিকে সতর্ক করেন । তিনি বলেন, বিজয় মিছিলে কিছুটা ছাড় থাকলেও, কোনোভাবে অশান্তি দেখলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে পুলিশের পক্ষ থেকে। ফলে বিজয় মিছিল যেন অশান্তির কারণ না হয় সেটা স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে।এই ২০ টি জেলার ১০৮টি পুরসভায় মোট ওয়ার্ড হলো ২২৭৭ টি। এর মধ্যে তিনটি ওয়ার্ডে ভোটগ্রহণ হয়নি। এই তিনটি উত্তর ২৪ পরগনায়। কিছু আইনি জটিলতার কারণে ভাটপাড়ার ৩ নম্বর ওয়ার্ডে ভোট হয়নি।

দমদমের ৪ নম্বর এবং দক্ষিণ দমদমের ২৯ নম্বর ওয়ার্ডে প্রার্থীর মৃত্যুর কারণে ভোট গ্রহণ হয়নি।বিরোধিরা বারংবার অভিযোগ করে রবিবার পুরসভা নির্বাচনে রাজ্যজুড়ে অশান্তি হয়েছিল । যেই কারণে ভোটের পরের দিন অর্থাৎ সোমবার বিজেপি বাংলা বনধের ডাক দেয় । ফলে জয়ের পর যাতে কোনোরকম অশান্তি না হয় সেই জন্য সতর্ক বার্তা দিলো রাজ্য নির্বাচন কমিশন। পুরসভা নির্বাচন নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড় রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করেছিলেন । ফলে গণনা নিয়েও যাতে অশান্তি না হয় তার জন্য সতর্ক রাজ্য নির্বাচন কমিশন। কোনোরকম দাঙ্গা , অশান্তি, বা খারাপ পরিস্থিতি সামাল দিতে প্রস্তুত রাজ্য পুলিশ ।

বিজয় মিছিল নিয়ে কড়া নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: