25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িখেলাক্রীড়াজগতে নক্ষত্রপতন, প্রয়াত কিংবদন্তি ফুটবলার বদ্রু বন্দ্যোপাধ্যায়

ক্রীড়াজগতে নক্ষত্রপতন, প্রয়াত কিংবদন্তি ফুটবলার বদ্রু বন্দ্যোপাধ্যায়

ভারতীয় ক্রীড়াজগতে ফের নক্ষত্রপতন। চলে গেলেন কিংবদন্তি ফুটবলার (Footballer) বদ্রু বন্দ্যোপাধ্যায় (Badru Banerjee)। শুক্রবার মধ্য রাত ২.১০ মিনিট নাগাদ এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। প্রাক্তন অলিম্পিয়ান তথা প্রিয় ফুটবলারের মৃত্যুতে ভারতীয় ফুটবল মহলে শোকের ছায়া নেমে এসেছে। গত ২৭ জুলাই গুরুতর অসুস্থ অবস্থায় বদ্রু বন্দ্যোপাধ্যায়কে বাঙ্গুর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শারীরিক অবস্থার অবনতির কারণে তাঁকে এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

যত দিন যাচ্ছিল তাঁর শারীরিক অবস্থার ততই অবনতি ঘটছিল। প্রাক্তন ফুটবলারের শরীরে অ্যালজাইমারস, উচ্চ রক্তচাপ এবং অ্যাজোটেমিয়া জনিত সমস্যা দেখা দিয়েছিল। যত দিন যাচ্ছিল তত বদ্রু বাবুর শারীরিক অবস্থার অবনতিই হচ্ছিল। গত কয়েকদিন ধরেই তিনি আশঙ্কাজনক অবস্থায় ছিলেন। প্রাক্তন ফুটবলারকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। বাড়িতে থাকা কালীন তাঁর শারীরিক অবস্থার অবনতি দেখে পরিবারের তরফে মোহনবাগান ক্লাবকে বিষয়টি জানানো হয়।

মোহনবাগান ক্লাবের উদ্যোগে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করে বদ্রু বন্দ্যোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়। তাঁর জন্য আলাদা মেডিক্যাল বোর্ডও তৈরি হয়। দুজন নিউরোলজিস্ট তাঁর চিকিৎসার তত্ত্বাবধানে ছিলেন। সিটি স্ক্যানে তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ ধরা পড়ে। প্রায় ২৪ দিন লড়াই করার পর শুক্রবার মধ্যরাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বদ্রু বন্দ্যোপাধ্যায় ফুটবল জীবনে বেশ উজ্জ্বল ছিলেন। মোহনবাগানের হয়ে তিনি ১০টি ট্রফি জিতেছেন। ২০০৯ সালে বর্ষীয়ান ফুটবলার মোহনবাগান রত্ন পান।

ক্রীড়াজগতে নক্ষত্রপতন, প্রয়াত কিংবদন্তি ফুটবলার বদ্রু বন্দ্যোপাধ্যায়

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: