25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িলাইফস্টাইলপ্রকাশিত হল আইফোন ১৫ সিরিজের স্পেসিফিকেসান

প্রকাশিত হল আইফোন ১৫ সিরিজের স্পেসিফিকেসান

এই বছর সেপ্টেম্বর মাসে অ্যাপল (Apple) কোম্পানি তাদের আইফোন ১৪ (iPhone 14) সিরিজটি বিশ্ববাজারে লঞ্চ করেছে। তারপর থেকেই পরবর্তী প্রজন্ম অর্থাৎ আইফোন ১৫ (iPhone 15) লাইনআপকে নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। ধীরে ধীরে আসন্ন আইফোনগুলির সম্পর্কে একাধিক তথ্য জানা যাচ্ছে। সম্প্রতি নির্ভরযোগ্য অ্যাপল বিশ্লেষক আইফোন ১৫ সিরিজের হাই-এন্ড মডেলগুলির বিষয়ে কিছু নতুন তথ্য শেয়ার করেছেন।

তিনি জানিয়েছেন, অ্যাপল আইফোন ১৫ প্রো এবং ১৫ প্রো ম্যাক্স-এ সলিড-স্টেট পাওয়ার এবং ভলিউম রকার বাটন দেখা যাবে। অর্থাৎ বর্তমান প্রজন্মের আইফোনগুলিতে একটি যান্ত্রিক বাটন ডিজাইন রয়েছে। এই সিরিজের মডেলগুলো নতুন সলিড-স্টেট বাটন ডিজাইনটি আইফোন ৭, ৮, এমনকি এসই ২ এবং এসই ৩-এর হোম বাটন ডিজাইনের মতো। উল্লেখ্য, সলিড-স্টেট বাটন ব্যবহারকারী গ্রাহকদের অনুভব করায় যে তারা প্রেস নিশ্চিত করার জন্য হ্যাপটিক প্রতিক্রিয়া প্রদান করে ফিজিক্যাল বাটন প্রেস করছেন।

শুধুমাত্র আইফোন ১৫ প্রো এবং প্রো ম্যাক্স-এ এক বিশেষ বাটন ব্যবহার করা হচ্ছে। সেই কারণে স্মার্টফোনগুলির বাম এবং ডান দিকে ট্যাপটিক ইঞ্জিন থাকবে। ফিজিক্যাল পাওয়ার এবং ভলিউম বাটনগুলি অপসারণ করার জন্য জল এবং ধুলোকণার জন্য দুটি অতিরিক্ত প্রবেশ বিন্দু অপসারণ করতে সাহায্য করবে। এই কারণে নতুন আইফোন আরও টেকসই হবে।

প্রকাশিত হল আইফোন ১৫ সিরিজের স্পেসিফিকেসান

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: