25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজনীতিবালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে বাধা শুভেন্দু অধিকারীর

বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে বাধা শুভেন্দু অধিকারীর

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি পুলিশকে হুমকি দিচ্ছেন এবং প্রভাব খাটিয়ে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রক্রিয়া বিঘ্নিত করতে চাইছেন। তৃণমূলের পক্ষ থেকে নির্বাচন কমিশনের কাছে এমনটাই অভিযোগ জানানো হয়। এমন অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট আধিকারিকের কাছ থেকে রিপোর্ট চায় নির্বাচন কমিশন। সেই রিপোর্ট নির্বাচন কমিশন দিল্লিতে পাঠাবে। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রচারকে কেন্দ্র করে বিজেপির মিছিলে গন্ডগোলের ছবি উঠে আসে। সেই ঘটনার পরে শুভেন্দু অধিকারী রবীন্দ্র সরোবর থানায় ঢুকে পুলিশকে হুঁশিয়ারি দিয়েছিলেন বলে অভিযোগ করা হচ্ছে তৃণমূলের পক্ষ থেকে।

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ নির্বাচন কমিশনের কাছে এই মর্মে চিঠি পাঠান। কুণাল ঘোষের অভিযোগ , শুভেন্দু অধিকারী পুলিশকে বার বার হুমকি দিচ্ছেন। নিজের প্রভাব খাটিয়ে পুলিশ এবং সাধারণ মানুষকে ভয় দেখিয়ে ভোটের ফলকে প্রভাবিত করতে চাইছেন তিনি। কুণাল ঘোষ তাঁর চিঠিতে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন। শুভেন্দু অধিকারী ও তাঁর সঙ্গীদের বিরুদ্ধে ফৌজদারি মামলা সমেত আইনি পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ করেন। নির্বাচনের কমিশনের কাছে বালিগঞ্জে অবাধ ও শান্তিপূর্ণ ভোট আয়োজনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করার অনুরোধ করেন তিনি।

১২ এপ্রিল বালিগঞ্জ এ উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটের দিন যত এগিয়ে আসছে ততই অভিযোগ পাল্টা অভিযোগের পারদ চড়ছে। বালিগঞ্জ থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন কেয়া ঘোষ। এই বিজেপি প্রার্থীর হয়ে প্রচারে বেরিয়েই পুলিশকে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। সেখানে বিজেপির কর্মসূচিতে হামলা চালানোর অভিযোগ উঠেছিল। এই ঘটনার ভিত্তিতে রবীন্দ্র সরোবর থানায় ঢুকে পুলিশকে রীতিমতো হুঁশিয়ারি দেওয়ার অভিযোগ ওঠে শুভেন্দুর বিরুদ্ধে। তারপরেই তৃণমূল তার বিরুদ্ধে এই পদক্ষেপ নেয়।

বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে বাধা শুভেন্দু অধিকারীর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: