25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতিদিল্লিতে শাহ-ধনখড় বৈঠকে রামপুরহাট সহ একাধিক ইস্যু নিয়ে আলোচনা

দিল্লিতে শাহ-ধনখড় বৈঠকে রামপুরহাট সহ একাধিক ইস্যু নিয়ে আলোচনা

দিল্লিতে শাহ-ধনখড় বৈঠক। সফরসূচি অনুযায়ী বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড় নয়াদিল্লি পৌঁছে গিয়েছিলেন। সেখানে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল। সূত্রের খবর, রামপুরহাট সহ একাধিক ইস্যু নিয়ে আলোচনা হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) ও রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) মধ্যে। ধনখড় টুইটে উল্লেখ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দিল্লির বাসভবনেই বৈঠক হয়।সোমবার রাজ্যপাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে যে রিপোর্ট তুলে দেন সেখানে রামপুরহাটের কথা উল্লেখ রয়েছে।

সেখানে তুলে ধরা হয়েছে বেশ কিছু আইনের কথাও সেখানে তুলে ধরা হয়েছে। সূত্রের খবর বিজেপি সাংসদদের দেওয়া রিপোর্টের সঙ্গে প্রায় পুরোপুরি মিল আছে। আনিস খানের বিষয়টিও এখানে উল্লেখ করা হয়েছে। তিনি নালিশ করেছেন রাজ্য প্রশাসন যে তাঁর সঙ্গে সমন্বয় রাখে না।প্রসঙ্গত,এর আগে ২৪ মার্চ দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে দেখা করে রাজ্যপালের পদ থেকে জগদীপ ধনখড়কে (Jagdeep Dhankhar) সরানোর দাবি জানান তৃণমূল (TMC) সাংসদরা। তৃণমূল কংগ্রেসের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় নিজে গিয়ে রামপুরহাট নিয়ে রিপোর্ট জমা দেন অমিত শাহকে।

সেদিন সুদীপ বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের বলেছিলেন, ‘‌রাজ্যপাল সাংবিধানিক সংকট তৈরির চেষ্টা করছেন। কোনও রাজ্যে এটা দেখা যায় না। দ্রুত রাজ্যপালকে সরানোর দাবি জানিয়েছি।’‌আজ, সোমবার বিধানসভায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মেরে নাক ফাটিয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেস বিধায়ক অসিত মজুমদারের। এই ঘটনাটি নিয়ে শাহের সাথে ধনখড় আলোচনা করেন। সেই ছবি এখন নেটমাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। সূত্রের খবর, এই ঘটনায় মুখ্যমন্ত্রী এফআইআর করার নির্দেশ দিয়েছেন।

দিল্লিতে শাহ-ধনখড় বৈঠকে রামপুরহাট সহ একাধিক ইস্যু নিয়ে আলোচনা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: