25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজনীতিতৃণমূল সুপ্রিমোর নির্দেশ না মেনে মনোনয়ন জমা দিলেই করার শাস্তি

তৃণমূল সুপ্রিমোর নির্দেশ না মেনে মনোনয়ন জমা দিলেই করার শাস্তি

আসন্ন পুরভোটে তৃণমূলের প্রার্থীতালিকা ঘোষণা হবার পর থেকেই শাসক দলের অন্দরে বিক্ষোভ দেখা যাচ্ছে। কিছু জায়গায় বারংবার প্রার্থী বদলের জন্য বিক্ষোভ হচ্ছে । উত্তর থেকে দক্ষিণ সবজায়গায় ক্ষোভের আগুন জ্বলছে মানুষের মনে । যারা টিকিট পায়নি তাদের অনেকেই সিদ্ধান্ত নিয়েছে নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেবেন ।প্রার্থীদের এমন সিদ্ধান্তে চিন্তায় পড়েছে দল । যারফলে তৃণমূলের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়, কেউ যদি সিলমোহর দেওয়া প্রার্থী তালিকা না মেনে মনোনয়ন জমা দেন বা নির্দল হিসাবে লড়লে তাদের কড়া শাস্তি দেওয়া হবে ।

মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছন, যেই তালিকায় দলীয় নেতৃত্বের সই করে জেলায় পাঠানো হয়েছে সেটি ঠিক । কিন্তু তারপরেও কিভাবে এমকন ঘটনা ঘটছে । এই প্রসঙ্গে শহরের জনপ্রিয় এক তৃণমূল নেতা বলেন, “এবার যদি কোনও জেলার নেতা বা নেত্রী দলনেত্রীর কখা অমান্য করেন তাহলে সেটা অবমাননা হিসাবে গণ্য হবে। এমনকী কড়া শাস্তির মুখে পড়তে হবে ।”আজই মনোনয়ন পত্র জমা দেবার শেষ দিন। তাই কে বা ফলে কারা দলের নির্দেশ না মেনে মনোনয়ন জমা দিচ্ছেন সেইদিকে কড়া নজর রাখা হচ্ছে।দলের হেভি ওয়েট নেতা কামারহাটির বিধায়ক মদন মিত্র এই বিষয়ে সরব হবায় আরো অস্বস্তিতে পড়েছে শাসক দল।

মদন মিত্র সৌগত রায় থেকে শুরু করে পার্থ এবং সুব্রত সম্পর্কে নানান অভিযোগ করেন । আবার শাসক দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের লোকসভায় অন্যরকম ছবি ধরা পড়ে । তৃণমূল কংগ্রেসের প্রাক্তন যুব সভাপতি রাজর্ষি দাসের নাম প্রথম তালিকায় ছিল তবে দ্বিতীয় তালিকায় তার নাম বাদ পড়ে যায় । কিন্তু তবুও তিনি মনোনয়ন জমা দিয়েছেন। তিনি বলেন, “আমি মনোনয়ন জমা দিয়েছি। প্রথম তালিকা মেনেই মনোনয়ন জমা দিয়েছি।” এই অন্তর্দ্বন্ধের শেষ কবে হয় সেটাই দেখার ।

তৃণমূল সুপ্রিমোর নির্দেশ না মেনে মনোনয়ন জমা দিলেই করার শাস্তি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: