25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যপ্রয়াত হলেন তৃণমূলের বর্ষীয়ান নেতা সাধন পান্ডে

প্রয়াত হলেন তৃণমূলের বর্ষীয়ান নেতা সাধন পান্ডে

প্রয়াত হলেন রাজ্যের ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী তথা মানিকতলার বিধায়ক সাধন পাণ্ডে। আজ সকাল ১০.১৫ নাগাদ শেষ নিঃশাস ত্যাগ করেন বর্ষীয়ান নেতা । অনেকদিন ধরে অসুস্থ থাকার পর আজ মুম্বইতে ৭০ বছর বয়সে তার জীবনাবসান ঘটলো তার । গতকালই সাধনবাবুর মেয়ে শ্রেয়া সোশ্যাল মিডিয়ায় পোস্টে লেখেন ‘ইজ মাই বেস্ট নট এনাফ ‘। যারফলে জল্পনা শুরু হয় সাধনবাবুর শারীরিক অবস্থা নিয়ে । কিন্তু তখন পরিবারের তরফে কোনো কথা জানা যায়নি ।সাধন পাণ্ডের মৃত্যুতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে লেখেন, “আমাদের সিনিয়র সহকর্মী, দলের নেতা তথা ক্যাবিনেট মন্ত্রী সাধন পাণ্ডে আজ সকালে মুম্বইয়ে প্রয়াত হয়েছেন । দীর্ঘদিন তাঁর সঙ্গে আমার ভালো সম্পর্ক ছিল। তাঁর মৃত্যুতে আমি গভীরভাবে ব্যথিত। তাঁর পরিবার, বন্ধুবান্ধব, অনুগামীদের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”

তিনি আজ সকালে মুম্বইয়ে প্রয়াত হয়েছেন বয়স হয়েছিল ৭১ বছর

এরপরে রাজ্যের তথ্য ও সংস্কৃতি বিভাগের পক্ষে মুখ্যমন্ত্রীর শোকবার্তা প্রকাশ হয়। সেখানে বলা হয়, “রাজ্যের প্রবীণ মন্ত্রী সাধন পান্ডের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ সকালে মুম্বইয়ে প্রয়াত হয়েছেন । বয়স হয়েছিল ৭১ বছর । সাধন পান্ডে ২০১১ সাল পর্যন্ত পাঁচবার কলকাতার বড়তলা কেন্দ্রের বিধায়ক ছিলেন । ২০১১ সাল থেকে তিনি মানিকতলা কেন্দ্রের বিধায়ক । বিভিন্ন উন্নয়ন ও সমাজসেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন তিনি। দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী সাধনদার সঙ্গে আমার অত্যন্ত ভালো সম্পর্ক ছিল। তাঁর মৃত্যুতে রাজনৈতিক জগতের এক অপূরণীয় ক্ষতি হল। আমি আমার অগ্রজকে হারালাম। আমি সাধন পান্ডের পরিবার পরিজন ও অনুরাগীদের গভীর সমবেদনা জানাচ্ছি।”

২০২১ সালের ১৬ জুলাই ফুসফুসে সংক্রমণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে । সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাঁকে দীর্ঘদিন ভেন্টিলেশনে রাখা হয়েছিল । তারপর আগস্টে সাধন বাবুকে ভেন্টিলেশনে থেকে বের করা হয় । তখন নিউমোনিয়াজনিত কারণেই হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে । তখন তাঁর রক্তচাপ শূন্যে নেমে এসেছিল । চিকিৎসকরা জানান, তখন সাধন পাণ্ডের সিটি থোরাক্স করা হয়। আগেও শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছিল সাধন বাবুকে ।তারপর উন্নত চিকিৎসার জন্য তাকে মুম্বাইতে নিয়ে যাওয়া হয় । সেখানেই আজ সকালে তার মৃত্যু হয় ।তার প্রয়াণে গভীরভাবে শোকাহত রাজনৈতিক মহল ।

প্রয়াত হলেন তৃণমূলের বর্ষীয়ান নেতা সাধন পান্ডে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: