25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশNPS এর মাধ্যমে আপনার এবং নিজের পরিবারের ভবিষ্যত সুরক্ষিত করুন

NPS এর মাধ্যমে আপনার এবং নিজের পরিবারের ভবিষ্যত সুরক্ষিত করুন

লোকেরা প্রায়শই ভয় পায় কে তাদের অনুপস্থিতিতে তাদের পরিবারের যত্ন নেবে। আপনিও যদি আপনার মা, স্ত্রী বা বোনকে আর্থিকভাবে সুরক্ষিত করতে চান, তবে আপনি আজই তাদের জন্য নিয়মিত আয়ের ব্যবস্থা করতে পারেন ন্যাশনাল পেনশন স্কিমের মাধ্যমে। সবাই চায় বর্তমানে ভবিষ্যত যেন থাকে সুরক্ষিত। তার জন্য হতে হয় আর্থিকভাবে সুরক্ষিত। আর সেটা সম্ভব NPS (ন্যাশনাল পেনশন স্কিমের) এর মাধ্যমে। আপনি আপনার স্ত্রীর নামে ‘ন্যাশনাল পেনশন স্কিমে’ (NPS) অ্যাকাউন্ট খুলতে পারেন। NPS অ্যাকাউন্ট 60 বছর বয়সে পৌঁছানোর পরে আপনার স্ত্রীকে পেনশন দেবে।

উদাহরস্বরুপ, আপনার স্ত্রীর বয়স 30 বছর এবং আপনি প্রতি মাসে তার (NPS) অ্যাকাউন্টে 5000 টাকা বিনিয়োগ করেন। তাহলে 60 বছরের মধ্যে একটা মোটা অঙ্কের টাকা জমা হবে। যদি তিনি বার্ষিক বিনিয়োগে 10 শতাংশ রিটার্ন পান, তাহলে 60 বছর বয়সে তার অ্যাকাউন্টে মোট 1.12 কোটি টাকা সঞ্চয় হবে। এর মধ্যে 45 লক্ষ টাকা তিনি একসাথে পাবেন। এছাড়াও, তিনি প্রতি মাসে প্রায় 45,000 টাকা করে পেনশন পেতে শুরু করবেন। এবং এরপর বাকি জীবন তিনি এই পেনশন পেতে থাকবেন। এখনও পর্যন্ত বহু মানুষ ‘ন্যাশনাল পেনশন স্কিমের’ সুবিধা নিচ্ছেন, কোটি কোটি মানুষ এতে বিনিয়োগ করতে শুরু করেছে।

আপনি যদি এখনও এটিতে বিনিয়োগ শুরু না করে থাকেন তবে আর দেরি না করে আপনার স্ত্রীর নামে একটি অ্যাকাউন্ট খুলে প্রতি মাসে 5000 টাকা জমা করা শুরু করে স্ত্রীর ভবিষ্যৎ নিশ্চিত করুন। এর পাশাপাশি প্রতি মাসে পেনশন আকারে তাদের নিয়মিত আয়ও থাকবে। আপনি আপনার সুবিধা অনুযায়ী প্রতি মাসে বা বছরে নতুন পেনশন সিস্টেম ‘ন্যাশনাল পেনশন স্কিমের’অ্যাকাউন্টে টাকা জমা করতে পারেন। আপনি এই স্কিমে কীভাবে বিনিয়োগ করবেন তা আপনার উপর নির্ভর করে। আপনি চাইলে মাত্র 1000 টাকা দিয়ে স্ত্রীর নামে একটি NPS অ্যাকাউন্ট খুলতে পারেন। ‘ন্যাশনাল পেনশন স্কিমের’অ্যাকাউন্ট 60 বছর বয়সে পরিপক্ক হয়। নতুন নিয়মে, আপনি চাইলে স্ত্রীর বয়স ৬৫ বছর না হওয়া পর্যন্ত ‘NPS ‘(ন্যাশনাল পেনশন স্কিমের) অ্যাকাউন্ট চালাতে পারবেন।

NPS এর মাধ্যমে আপনার এবং নিজের পরিবারের ভবিষ্যত সুরক্ষিত করুন

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: