25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশMonkeypox : দেশে দ্বিতীয় মাঙ্কিপক্স আক্রান্ত ব্যক্তির হদিশ মিলল

Monkeypox : দেশে দ্বিতীয় মাঙ্কিপক্স আক্রান্ত ব্যক্তির হদিশ মিলল

বর্তমানে ফের বৃদ্ধি পাচ্ছে করোনা (Covid-19) সংক্রমণ। আর তারই মাঝে চোখ রাঙ্গাছে মাঙ্কিপক্স (Monkeypox)। ভারতে আরও এক মাঙ্কিপক্সে আক্রান্ত ব্যক্তির হদিস পাওয়া গেল। কেরলের (Kerala) রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, কেরলের কুন্নুর জেলায় ব্যক্তির শরীরে এই ভাইরাসের সন্ধান মিলেছে। কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা গর্গ (Veena George) জানিয়েছেন, ৩১ বছর বয়সি এক যুবক এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন।

গত সপ্তাহে সৌদি আরব থেকে কেরলে ফেরেন তিনি। তিনি বর্তমানে কান্নুরের সরকারি হাসপাতালে (Kannur Government Medical College Hospital) চিকিৎসাধীন। বর্তমানে ওই ব্যক্তির শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদের সকলকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। উল্লেখ্য, প্রথম সংক্রমিত ব্যক্তির সন্ধান পাওয়ার পরই কেরালা ১৪ জেলায় সতর্কতা জারি করা হয়। দ্বিতীয় সংক্রমণের খবর পাওয়ার পর আতঙ্ক ছরিয়ে পড়েছে।

প্রসঙ্গত, গত ১৪ জুলাই কেরালায় ভারতে প্রথম মাঙ্কিপক্স আক্রান্তের খোঁজ মেলে। জানা গিয়েছে, সংযুক্ত আরব আমিরশাহি থেকে আক্রান্ত ওই ব্যক্তি ফেরেন। তারপরি তাঁর শরীরে মাঙ্কিপক্সের উপসর্গ দেখা যায়। তারপর তাঁর নমুনা সংগ্রহ করে পুণের গবেষণাগার National Institute of Virology (NIV)-তে পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

দেশে দ্বিতীয় মাঙ্কিপক্স আক্রান্ত ব্যক্তির হদিশ মিলল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: