25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িপড়াশোনাফেব্রুয়ারি ৩ তারিখ থেকে স্কুল এবং কলেজ খুলে যাবে

ফেব্রুয়ারি ৩ তারিখ থেকে স্কুল এবং কলেজ খুলে যাবে

অনেকদিন থেকেই স্কুল খোলা নিয়ে নানান মহল থেকে বলা হচ্ছিল , সমস্ত কিছু যখন বিধিনিষেধ মেনে খোলা হচ্ছে তবে স্কুল – কলেজ কেন খোলা হচ্ছে না। কোরনাবিধি মেনে রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলি খুলে দেবার কথা বারংবার বলা হচ্ছিল । শেষমেষ সেই আসা পুরো হলো ।এর আগে রাজ্য সরকার জানায় তারাও শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে চায় তবে শিক্ষার্থীদের স্বাস্থ্য সবার আগে ।আজ রাজ্যের মূখ্যমন্ত্রী ঘোষণা করে বলেন , রাজ্যে আবারও খুলতে চলেছে স্কুল ও কলেজ । ফেব্রুয়ারি ৩ তারিখ থেকে স্কুল এবং কলেজ খুলে যাবে।

সাংবাদিক বৈঠকে এই কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, স্কুলের অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস এবং সেই সঙ্গে পলিটেকনিক, বিশ্ববিদ্যালয়গুলো, কলেজ, আইটিআই আগামী ৩ তারিখ থেকে খুলবে । কারণ ৪ ও ৫ তারিখ সরস্বতী পুজোর ছুটি থাকবে। প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানই সরস্বতী পুজো করে ফলে ৩ তারিখ স্কুল খুললে পড়ুয়ারা পুজোটায় আনন্দ করতে পারবে এবং শিক্ষকরাও কিছুটা সময় পাবেন। যার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয় ।তবে ছোটদের প্রাইমারি স্কুল খোলার এখন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি ।

বলা হয়েছে , পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত পাড়ায় পাড়ায় পাঠশালা অর্থাৎ শিক্ষালয় করা হবে । শিক্ষকরা ছোট ছোট জায়গা বেছে নেবেন পাড়ায় এবং সেখানেই তারা সুবিধামতো ক্লাসগুলি নেবেন ।চলতি বছরের শুরুতেই কোরণার প্রকোপ বাড়ায় রাজ্যের সমস্ত স্কুল ,কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া হয় । আগেও প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের সময়তেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয় । এখন কোরণার গ্রাফ অনেকটাই নিয়ন্ত্রণে ফলে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান গুলি কোরণাবিধি মেনে খুলে দেবার কথা বলা হয়েছে ।

ফেব্রুয়ারি ৩ তারিখ থেকে স্কুল এবং কলেজ খুলে যাবে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: