25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশকৃষ্ণসার হরিণ হত্যা মামলায় এখনও রেহাই পাচ্ছেননা সালমান খান !

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় এখনও রেহাই পাচ্ছেননা সালমান খান !

সালমান খানকে চেনেনা এমন মানুষ নেই বললেই চলে। দেশ থেকে বিদেশ সব জায়গাতেই জনপ্রিয় এই বলিউড অভিনেতা। সালমান খানের দীর্ঘসময়ের চলচ্চিত্র জীবনে একাধিক ঝামেলায় জড়িয়েছেন তিনি । কিন্তু সব ঝামেলা সময়ের সাথে মিটে গেলেও মধ্যে যেই ঝামেলা কোনওভাবেই তার পিছন ছাড়ছে না সেটি হলো কৃষ্ণসার হরিণ হত্যা মামলা। তার আগেও রান এন্ড হিট( Run And Hit) কেসের হাত থেকে নিস্তার পেলেও কৃষ্ণসার হরিণ হত্যা মামলা থেকে রেহাই পাচ্ছেন না সালমান। দীর্ঘ ২০ বছর ধরে চলা এই মামলা এবার রাজস্থানের উচ্চ আদালতে হস্তান্তর করা হয়েছে।

১৯৯৮ সালে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিং চলাকালীন রাজস্থানের যোধপুরে দুটি কৃষ্ণসার হরিণ হত্যার অভিযোগ ওঠে সালমান খানের বিরুদ্ধে। তবে এই কেসে সালমান একা ছিলেন না। তার সঙ্গে ছিলো সাইফ আলি খান, সোনালী বিন্দ্রে, নীলম ও তাব্বু-র মতো বড় বড় তারকারা । এদের সবার বিরুদ্ধে সংবিধানের বন্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২ এর অধীনে মামলা দায়ের করা হয়। দীর্ঘ কুড়ি বছর ধরে কৃষ্ণসার হরিণ হত্যার মামলা আদালতে চলছিল। গত কয়েক বছর ধরে শুনানির জন্য আদালতে বারবার ডাক পড়ে সালমান খানের। সেখানে কোনও দিন তিনি হাজিরা দেন আবার কোনওদিন পরবর্তী হাজিরার তারিখের জন্য আবেদন করেন।

এই মামলায় সালমান খানের সঙ্গে জড়িয়ে থাকা বাকিদের ভারতীয় দণ্ডবিধির ১৯৪ ধারার অধীনে অভিযুক্ত করা হলেও পরে বেনিফিট অফ ডাউট-এর উপর ভিত্তি করে আদালত সকলকে ছেড়ে দেয়। সালমান ছাড়াও এই মামলায় দীনেশ গাওয়ার এবং দুষ্যন্ত সিং-এর নাম রয়েছে, যারা আগেই চোরাশিকারের অভিযোগে অভিযুক্ত। ২০ বছর পর আবারও এই মামলার খাতা খুলছে। সূত্রের দ্বারা খবর এই মামলা রাজস্থান উচ্চ আদালতে হস্তান্তর করা হয়েছে। যাতে আবারও সালমান খানের নাম উঠে এসেছে। যারফলে চিন্তায় পড়েছেন সালমান অনুরাগীরা।

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় এখনও রেহাই পাচ্ছেননা সালমান খান !

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: