25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িখেলাক্রিকেটসংক্রমণের ভয়ে ঋষভকে আইসিইউ থেকে প্রাইভেট স্যুটে স্থানান্তরিত করা হল

সংক্রমণের ভয়ে ঋষভকে আইসিইউ থেকে প্রাইভেট স্যুটে স্থানান্তরিত করা হল

বছর শেষে গাড়ি দুর্ঘটনায় (Car accident) গুরুতর আহত হয়েছেন ভারতীয় ক্রিকেট দলের (Indian cricket team) ক্রিকেটার ঋষভ পন্থ (Rishabh pant)। ডিভাইডারে ধাক্কা মারার পর তাঁর গাড়িতে আগুন লেগে যায়। কোনও রকমে প্রাণে বেঁচেছেন ঋষভ। দুর্ঘটনার পর তাকে দেরাদুনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ক্রিকেটারকে দেখার জন্য ক্রিকেট কর্তা, রাজনীতিবিদ থেকে শুরু করে বিনোদন জগতের মানুষ সকলেই হাসপাতালে ছুটেছেন। তাঁর পরিবারের তরফে অভিযোগ করা হয়েছে, এত মানুষ তাকে হাসপাতালে দেখতে যাওয়ার ফলে পর্যাপ্ত বিশ্রাম পাচ্ছেন না পন্থ। আর এই ভিড়ের কারণে ঋষভের সংক্রমণের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেই কারণে তাঁকে আইসিইউ থেকে প্রাইভেট স্যুটে স্থানান্তরিত করা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছিলাম যাতে পন্থকে আইসিইউ থেকে আলাদা কেবিনে স্থানান্তরিত করা হয়

ঋষভকে চিকিৎসার কারণে বিদেশে নিয়ে যাওয়া হবে কিনা সেই বিষয়ে আলোচনা করা হচ্ছে। দিল্লি ক্রিকেট সংস্থার প্রধান শ্যাম শর্মা বলেছেন, ‘‘সংক্রমণের ভয়ে আমরা পন্থের পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছিলাম যাতে পন্থকে আইসিইউ থেকে আলাদা কেবিনে স্থানান্তরিত করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ সেটা করেছেন। ও এখন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে।’’ প্রসঙ্গত, রবিবার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী জানিয়েছেন, ক্রিকেটারের চিকিৎসার সম্পূর্ণ খরচ দেবে রাজ্য সরকার। তবে পন্থের চিকিৎসা কীভাবে হবে সেটা ঠিক করবে বিসিসিআই। এই দুর্ঘটনার জেরে পন্থের পায়ের লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। মনে করা হচ্ছে, লিগামেন্টের চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নিয়ে যাওয়া হতে পারে।

তবে সেই সিদ্ধান্ত সম্পূর্ণ ভাবে ভারতীয় ক্রিকেট বোর্ডের উপর নির্ভর করছে। চিকিৎসকেরা জানিয়েছেন, বর্তমানে পন্থের বিশ্রামের প্রয়োজন। কিন্তু এত লোক পন্থকে দেখতে আসার কারণে তাঁর বিশ্রাম নেওয়া হচ্ছে না। যার উদ্বিগ্ন ভারতীয় ক্রিকেটারের পরিবার। ঋষভ পন্থের চিকিৎসার দায়িত্বে থাকা মেডিক্যাল তিমের এক ব্যক্তি সংবাদমাধ্যমে বলেছেন, ‘‘এখন পন্থের বিশ্রামের প্রয়োজন। শুধু শারীরিক কারণে নয়, মানসিক সুস্থতার জন্যও পন্থ যত বেশি বিশ্রাম করতে পারবেন, তত ওঁর পক্ষে ভাল। এখনও ওঁর ক্ষত টাটকা রয়েছে। যাঁরা দেখতে আসছেন তাঁদের সঙ্গে কথা বলতে হচ্ছে পন্থকে। এতে উনি আরও দুর্বল হয়ে পড়ছেন। তাই এখন ওঁর সঙ্গে দেখা করতে আসা উচিত নয়। সেটা সবাইকে মাথায় রাখতে হবে।’’

সংক্রমণের ভয়ে ঋষভকে আইসিইউ থেকে প্রাইভেট স্যুটে স্থানান্তরিত করা হল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: