25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিদাঙ্গার রাজনীতি বা এনকাউন্টার করা যাবে না, ফিরহাদ হাকিম

দাঙ্গার রাজনীতি বা এনকাউন্টার করা যাবে না, ফিরহাদ হাকিম

তৃণমূল ও বিজেপির গোষ্ঠীদ্বন্ধ লেগেই থাকে ।অভিযোগ পালটা অভিযোগে রোজই কোননা কোনো নেতা কটূমন্তব্যের জন্য আলোচনার শীর্ষে থাকেন । তেমনই কিছুদিন আগে বনগাঁ দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক স্বপন মজুমদার তৃণমূল নেতাদের এনকাউন্টার করানো নিয়ে একটি ভুলমন্তব্য করে বিতর্কে জড়ান । তার এই মন্তব্যে রাজ্য রাজনীতিতে শোরগোল পরে গেছে । এই ঘটনায় স্বপন মজুমদারকে কটাক্ষ করেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম । ফিরহাদ বিজেপি বিধায়ককে হুঁশিয়ার করে দিয়ে বলেন এমন মানসিকতা থাকলে তার জায়গা হবে জেলে । এবং কখনই কোনো নেতার মুখে এমন ভাষা মানায় না ।কিছুদিন আগে কল্যাণীর গয়েশপুরের বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতির উপর তৃণমূলের দ্বারা হামলার অভিযোগ ওঠে ।

তার পরে এই ঘটনার প্রতিবাদে বনগাঁর চাঁদপাড়া বাসস্ট্যান্ডে রাস্তা অবরোধ করেছিলেন ওই বিজেপি নেতার কর্মীরা । সেই সময় বিজেপি কর্মীদের উদেশ্য করে বক্তব্য রাখতে গিয়ে স্বপনবাবু বলেন , “আমরা ক্ষমতায় এলে এই পুলিশ দিয়েই তৃণমূলের হার্মাদদের এনকাউন্টার করা হবে।” এই মন্তব্যের পরেই বিতর্কের সৃষ্টি হয় । এই মন্তব্যে ফিরহাদ হাকিম বলেন , “পশ্চিমবঙ্গকে কোনওদিন উত্তরপ্রদেশ বা গুজরাত হতে দেব না। এখানে দাঙ্গার রাজনীতি বা এনকাউন্টার করা যাবে না-। কারণ এখানকার মুখ্যমন্ত্রী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এখানে গণতান্ত্রিক ও সংবিধানিক উপায়ে সরকার ও প্রশাসনের কাজ হয় । তৃণমূলকে এনকাউন্টার করে মেরে দিতে পারবেন না ।বিজেপি এখানে কোনওদিন ক্ষমতায় আসবে না । বিজেপি দলটাই ভারতবর্ষ থেকে বেরিয়ে যাবে ।

সামনেই ভোটের কারণে রাজ্য রাজনীতি গরম

যদি এনকাউন্টারের মানসিকতা থাকে তাহলে জেলে জায়গা হবে। উনি নিজে হয়তো পাল্টি খেতে পারেন আশ্রয় পাওয়ার জন্য ।” ফিরহাদ এদিন রাজ্যোপালকেও নিশানায় আনেন । নেতাই কাণ্ডে মুখ্যসচিবের ব্যাখ্যা চেয়ে পাঠানোয় রাজ্যপালকে তাঁর ভূমিকা মনে করিয়ে দিয়ে ফিরহাদ বলেন, “উপদেশ দিতে হলে মুখ্যমন্ত্রীকে দিন। রাজ্যে নির্বাচিত সরকার রয়েছে । রাজ্য চালানোর দায়িত্ব তো সেই সরকারের । রাজ্যপাল কে? তিনি হলেন সাংবিধানিক প্রধান। প্রশাসন তো চালাবেন মুখ্যমন্ত্রী । প্রশাসন রাজ্যপালের জন্য নয় । বারবার প্রশাসনিক কর্তাদের এভাবে তলব করে দয়া করে প্রশাসনের সময় নষ্ট করবেন না । ” সামনেই ভোটের কারণে রাজ্য রাজনীতি গরম হয়ে আছে । এখন এই অভিযোগ ও পাল্টাঅভিযোগ চলতেই থাকবে ।

দাঙ্গার রাজনীতি বা এনকাউন্টার করা যাবে না ,ফিরহাদ হাকিম

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: