25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িদেশ বিদেশটুইটার কেনার পরই শুরু গনছাঁটাই, কর্মীদের নামের তালিকা চাইলেন মাস্ক

টুইটার কেনার পরই শুরু গনছাঁটাই, কর্মীদের নামের তালিকা চাইলেন মাস্ক

এলন মাস্ক (Elon Musk) টুইটার (Twitter) কেনার পরই কর্মীদের ছাঁটাই কররা আশঙ্কা করা হয়েছিল। আর সেই আশঙ্কাই সত্যি হল। টুইটারের ৭৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করতে চলেছেন এলন মাস্ক। যে দিন তিনি টুইটারের নিয়ন্ত্রণ হাতে পান তারপরই কয়েক ঘণ্টার মধ্যেই সিইও পরাগ আরগওয়াল সহ বেশ কয়েকজন শীর্ষকর্তাদের চাকরি চলে যায়। এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে খবর, ইতিমধ্যে টুইটারের নয়া মালিক বিভিন্ন বিভাগের ম্যানেজারদের ছাঁটাই হওয়া কর্মীদের নামের তালিকাও প্রস্তুত করার নির্দেশ দিয়েছেন। এই খবর জানা জানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

তিনি টুইটারের নিয়ন্ত্রণ পাওয়ার পর থেকেই সংস্থায় একগুচ্ছ রদবদল এনেছেন। বর্তমানে এক সংস্থায় প্রায় ৭৫০০ কর্মী কাজ করেন। সূত্রের খবর, ১ নভেম্বরের আগেই তাঁদেরকে বরখাস্ত করা হবে। যার জেরে তারা বিপুল আর্থিক লোকসানের মুখে পড়বেন। পরাগ আগরওয়াল-সহ একাধিক কর্মীকে ছাঁটাই করার পর তাঁরা প্রায় ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ পেয়েছিলেন। প্রসঙ্গত, সংস্থার নিয়ম অনুসারে ১ নভেম্বর ক্ষতিপূরণ বাবদ বেতনের একাংশ অর্থাৎ বহু কর্মীর মোটা অঙ্কের কিস্তি পাওয়ার কথা।

কিন্তু ১ নভেম্বরের আগে তাঁদের হাতে বরখাস্ত করতে পারলে মাস্কের সংস্থাকে সেই ক্ষতিপূরণের টাকা দিতে হবে না। কিন্তু এখনও পর্যন্ত এই সংস্থার তরফে বিস্তারিত কিছু জানানো হয়নি। দীর্ঘ সময় অতিক্রম হওয়ার পর গত শুক্রবার টুইটারের ক্ষমতা হাতে নেন টেসলা সিইও ইলন মাস্ক। আর তারপর থেকেই তিনি এই সংস্থায় কর্মরত শীর্ষকর্তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করেন। বহু কর্মীদের তিনি অফিস থেকে বের করে দেন। ঠিক কি কারণে তিনি এই পদক্ষেপ গ্রহণ করছেন সেটি এখনও পর্যন্ত অজানা।

টুইটার কেনার পরই শুরু গনছাঁটাই, কর্মীদের নামের তালিকা চাইলেন মাস্ক

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: