25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশসাম্প্রদায়িক হিংসার ফলে কুমিল্লায় ভাঙা হয় দুর্গা মূর্তি, ভাঙচুর করা হয় ইসকন...

সাম্প্রদায়িক হিংসার ফলে কুমিল্লায় ভাঙা হয় দুর্গা মূর্তি, ভাঙচুর করা হয় ইসকন মন্দিরেও !!

চলতি বছরে বাংলাদেশে সাম্প্রদায়িক হিংসা চরম রূপ নিয়ে ছিল । প্রত্যেক বছর বাংলাদেশে দুর্গা পূজা উদযাপন হয় ,কিছু মন্ডপ ভাঙচুরের ঘটনা শোনা যেত প্রত্যেক বছরই । কিন্তু এই বছর এর সংখ্যা অন্যান্য বারের চেয়ে অনেক বেশি । এবছর কুমিল্লাতে অধিকাংশ পূজা মন্ডপ ভাঙচুর করা হয়েছে । এছাড়া ভাঙচুর করা হয়েছে চাঁদপুর, গাজীপুর, চাঁপাইনবাবগঞ্জ, কুড়িগ্রাম, চট্টগ্রাম ও কক্সবাজারে মন্দির ও মণ্ডপে ।

যদিও এই ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন , দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন । কিন্তু তারপরেও দুষ্কৃতীরা হামলা চালায় ইসকন মন্দিরে ,যেখানে তাদের হাতে খুন হয়েছে এক মন্দিরের সদস্যও ।

এবার এই ঘটনার বিরুদ্ধে মুখ খুললেন সেই দেশের শিল্পী ও বুদ্ধিজীবীরা । বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী এসব ঘটনাগুলির সমালোচনা করে লিখেছেন, “বিজয়া কতটা শুভ ছিল তা বলার কোন অপেক্ষা নেই! এভাবেই বিসর্জন হচ্ছে মানবতার মানুষরূপী অমানুষগুলো ধর্ম এবং শান্তি দুটোই ধ্বংস করতে বদ্ধপরিকর মানুষ বাঁচলে ধর্ম বাঁচবে পৃথিবী বাঁচবে ।”

এই ঘটনাগুলির নিন্দা করে পরিচালক মোস্তফা সারওয়ার ফারুকি লিখেছেন, “অন্য দেশে সংখ্যালঘু মুসলমানকে অত্যাচার করলে আমাদের হৃদয় যেমন ব্যথিত হয় নিজের দেশে সংখ্যালঘু হিন্দু অথবা অন্য কেউ অত্যাচারিত হলেও আমাদের হৃদয় যেনো সেটা একই ভাবে উপলব্ধি করতে পারে আল্লাহ যেনো আমাদের এই তৌফিক দান করেন।”

সাম্প্রদায়িক হিংসার ফলে কুমিল্লায় ভাঙা হয় দুর্গা মূর্তি, ভাঙচুর করা হয় ইসকন মন্দিরেও !!

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: