25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িদেশ বিদেশআন্তর্জাতিক ভ্রমণ নিয়ে বিধিনিষেধ নতুন বছরের প্রাক্কালে ফের শঙ্কার ছায়া

আন্তর্জাতিক ভ্রমণ নিয়ে বিধিনিষেধ নতুন বছরের প্রাক্কালে ফের শঙ্কার ছায়া

এই বিবৃতির প্রেক্ষিতে এবার 15 ডিসেম্বর থেকে আন্তর্জাতিক বিমান চলাচল স্বাভাবিক হওয়া নিয়ে সংশয় দেখা দিল। গতকালই করোনা নিয়ে বিশেষ বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি আন্তর্জাতিক ভ্রমণ নিয়ে বিধিনিষেধ শিথিলের বিষয়টি পর্যালোচনা করার পরামর্শ দিয়েছিলেন মোদী। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত, ওমিক্রন ত্রাসে আন্তর্জাতিক বিমান চলাচল নিয়ে সংশয় ।

ওমিক্রন ত্রাসে আন্তর্জাতিক বিমান চলাচল নিয়ে সংশয়। বিশ্ব জুড়ে করোনা পরিস্থিতির উপর নির্ভর করেই আন্তর্জাতিক যাত্রী পরিষেবা পুনরায় শুরু করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।
প্রসঙ্গত, গতকালই করোনা নিয়ে বিশেষ বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর । এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই কথাই জানানো হয় উল্লেখ্য, আগামী 15 ডিসেম্বর থেকে আন্তর্জাতিক বিমান চলাচল শুরু হওয়ার কথা ভারতে।

এরপরই ওমিক্রন নিয়ে রাজ্যগুলিকে সতর্ক করেছে কেন্দ্র। ঝুঁকিপূর্ণ তালিকায থাকা দেশগুলি থেকে আগত য়াত্রীদের উপর কড়া নজরদারির কথা বলা হয়েছে তবে ওমিক্রনের সংক্রমণের আবহে গতকালই প্রধানমন্ত্রী সরকারি কর্মকর্তাদের আন্তর্জাতিক ভ্রমণ সংক্রান্ত বিধিনিষেধ শিথিলের বিষয়টি খতিয়ে দেখতে বলেছিলেন। এরপর আজই স্বরাষ্ট্র মন্ত্রক জানাল যে বর্তমান পরিস্থিতির নিরিখে আন্তর্জাতিক ভ্রমণের বিষয়টি খতিয়ে দেখা হবে।

উল্লেখ্য, ওমিক্রন নামক নয়া কোভিড ভ্যারিয়েন্টের বিষয়টি প্রকাশ্যে আসতেই শঙ্কিত গোটা বিশ্ব। নতুন বছরের প্রাক্কালে ফের শঙ্কার ছায়া তৈরি হয়েছে ভাইরাসের নতুন প্রজাতিকে ঘিরে। ডেল্টার বিভীষিকা যাতে ফিরে না আসে, তাই ওমিক্রন নিয়ে সতর্ক থাকতে চায় সরকার। এই আবহে ভারতও আগেভাগে সতর্কতা অবলম্বনের পথে হাঁটতে চায়।

আন্তর্জাতিক ভ্রমণ নিয়ে বিধিনিষেধ নতুন বছরের প্রাক্কালে ফের শঙ্কার ছায়া

 

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: