25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতি"শাহরুখকে সরিয়ে সৌরভকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর করুন" মমতাকে তোপ শুভেন্দুর

“শাহরুখকে সরিয়ে সৌরভকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর করুন” মমতাকে তোপ শুভেন্দুর

বিসিসিআইয়ের (BCCI) প্রেসিডেন্ট পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) অপসারণ করার পর থেকেই রাজনৈতিক জল্পনা শুরু হয়েছিল। বঙ্গ রাজনীতিও সেই আঁচ ছড়িয়ে পরল। সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মহারাজকে বিসিসিআই থেকে বাদ দেওয়ার প্রসঙ্গে বলেন, “কোন উদ্দেশ্যে সৌরভকে বাদ দেওয়া হল? ওকে অন্যায় ভাবে বাদ দেওয়া হয়েছে।” একইসঙ্গে তিনি প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করে সৌরভকে আইসিসি-তে পাঠানোর দাবি করেন। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পাল্টা উত্তর দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এদিন তিনি বলেন, “সৌরভকে যদি বাংলার রত্ন বলে মনে করতেন মুখ্যমন্ত্রী, তাহলে শাহরুখ খানকে সরিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়কে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর করতেন।”

প্রসঙ্গত, বিসিসিআই প্রেসিডেন্ট পদ থেকে সৌরভকে সরানোর পর থেকেই মহারাজকে নিয়ে আলোচনা তুঙ্গে। সৌরভের পরিবর্তে রজার বিনিকে বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে মনোনীত করা হয়েছে। সম্প্রতি একটি বেসরকারি ব্যাংকের অনুষ্ঠানে সৌরভ জানান, আগামী দিনে তাঁকে আরও বড় কোনও মঞ্চে দেখা যাবে। তারপরই শনিবার তিনি জানান, সিএবি নির্বাচনে সভাপতি পদে লড়বেন তিনি। উল্লেখ্য, আজ মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে যাওয়ার আগে বিমানবন্দরে দাঁড়িয়ে বলেন, “সৌরভ আমাদের গৌরব। সৌরভ দক্ষতার সঙ্গে মাঠেও খেলেছে, দক্ষতার সঙ্গে প্রশাসনও চালিয়েছে। ও বিসিসিআই-র সভাপতি ছিল। সুপ্রিম কোর্টের নির্দেশ সৌরভের জন্য ছিল, অমিত শাহের ছেলের জন্যও ছিল।

কিন্তু সৌরভকে সরে যেতে হচ্ছে। অথচ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলে রয়ে গেলেন। সে থাকতেই পারেন। তিনি ভাল কাজ করলে আমার কি সমস্যা। আমি তো বিজেপি নয় যে শুধু গালাগালি দেব? সৌরভ তিনবছর ধরে ভাল কাজ করেছেন। অথচ, তাঁকে বাদ দেওয়া হল কোন উদ্দেশ্যে। আমরা এটা জানতে চাই।” তিনি বলেন, “সৌরভকে অন্যায় ভাবে বাদ দেওয়া হয়েছে। সৌরভ দেশের গর্ব। এর জন্য একমাত্র ক্ষতিপূর্ণ একটাই, সৌরভকে আইসিসি-তে পাঠানো হোক।” উল্লেখ্য, সৌরভ বিসিসিআইয়ের পদ থেকে সরিয়ে দেওয়ার পর থেকে বঙ্গ বিজেপির নেতারা সরব হননি। কিন্তু আজ মুখ্যমন্ত্রীর মন্তব্যের পরই সৌরভ ইস্যুতে বেকায়দায় পড়েই বিজেপি নেতার এই পাল্টা আক্রমণ।

“শাহরুখকে সরিয়ে সৌরভকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর করুন” মমতাকে তোপ শুভেন্দুর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: