25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যউদ্ধার হওয়া টাকা, গয়না সবই পার্থর, রাজসাক্ষী হতে চান অর্পিতা! দাবি ইডির

উদ্ধার হওয়া টাকা, গয়না সবই পার্থর, রাজসাক্ষী হতে চান অর্পিতা! দাবি ইডির

এসএসসি দুর্নীতি (SSC Corruption) মামলায় মামলায় পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) গ্রেফতারের ৫৮ দিনের মাথায় সোমবার চার্জশিট পেশ করে ইডি (ED)। নিয়োগে দুর্নীতি মামলায় রাজসাক্ষী হওয়ার আর্জি জানিয়েছেন অর্পিতা মুখোপাধ্যায়। ১৭২ পাতার সেই চার্জশিটে এমনই দাবি করল ইডি। উল্লেখ্য, অর্পিতার দু’টি ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ৪৯ কোটি ৮০ লক্ষ টাকা এবং পাঁচ কোটি টাকারও বেশি মূল্যের সোনার গয়নার মালিক আসলে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

ইডির জেরায় সেই কথা স্বীকার করে নিয়ে রাজসাক্ষী হতেও রাজি অর্পিতা মুখোপাধ্যায়। এমনই দাবি ইডির আধিকারিকদের। জানা গিয়েছে, ১৭২ পাতার চার্জশিটের ৭৪ নম্বর পাতায় অর্পিতার এই স্বীকারোক্তির কথা ইডির তরফে জানানো হয়েছে। ইডির আধিকারিকদের দাবি, অর্পিতা মুখোপাধ্যায় নিজের ও তাঁর পরিবারের লোকের নিরাপত্তার কথা ভেবেই প্রথমে টাকার মালিকানা নিয়ে সত্যি কথাটা বলতে ভয় পেয়েছিলেন। কিন্তু পরবর্তীকালে জিজ্ঞাসাবাদের সময় তিনি জানান, ওই টাকা এবং সোনার গয়নার মালিক স্বয়ং পার্থ চট্টোপাধ্যায়। ওই চার্জশিটে নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের মোট ১০৩ কোটি ১০ লাখ টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার কথা উল্লেখ করা হয়েছে।

ইডি সূত্রে খবর, ৪০ টি অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। যার মূল্য ৪৮ কোটি ২২ লাখ টাকা। যার মধ্যে রয়েছে গাড়ি, ফ্ল্যাট, ফার্ম হাউজ, কলকাতার অভিজাত এলাকায় বাড়ি। বাজেয়াপ্ত করা হয়েছে ৩৫ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, যেখান থেকে ৭ কোটি ৮৯ লক্ষ টাকার হদিশ পাওয়া গিয়েছে। প্রসঙ্গত, ইডির আধিকারিকদের জেরায় অর্পিতা অভিযোগ করেছেন, সিম্বায়োসিস মার্চেন্টস প্রাইভেট লিমিটেড নামে পার্থের একটি বেনামী সংস্থাতেও অর্পিতাকে জোর করে ডিরেক্টর করা হয়েছিল। এছাড়াও ওই সংস্থায় পার্থ চট্টোপাধ্যায়ের স্ত্রী বাবলি চট্টোপাধ্যায়ের নামে থাকা শেয়ার অর্পিতার নামে করে দেওয়া হয়েছিল বলে দাবি করেছেন তিনি।

উদ্ধার হওয়া টাকা, গয়না সবই পার্থর, রাজসাক্ষী হতে চান অর্পিতা! দাবি ইডির

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: