25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িখেলাঅন্যান্যশহরে রেকর্ড শীতের পূর্বাভাস, জানালো আলিপুর আবহাওয়া দফতর

শহরে রেকর্ড শীতের পূর্বাভাস, জানালো আলিপুর আবহাওয়া দফতর

রাজ্য থেকে বিদায় নিয়েছে বর্ষা। শীতের (Winter) খুব বেশি সময় বাকি নেই ইতিমধ্যে জানান দিচ্ছে। জেলায় জেলায় বইছে শীতের আমেজ। ভোর হতেই ফ্যান বন্ধ করে গায়ে চাদর টেনে নেওয়ার সময় এসে গিয়েছে। একইসঙ্গে ১০ বছরের রেকর্ড ভেঙে কলকাতায় (Kolkata) এই বছরের অক্টোবর মাস শীতলতম অক্টোবর হয়েছে। আগামী কয়েক দিনও শহরে তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। সকালের দিকে মনোরম আবহাওয়া থাকবে। উপকূলবর্তী ও পার্বত্য এলাকায় শিশির বা কুয়াশা হতে পারে। রাজ্যে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই।

অক্টোবর মাসের শেষে শীত শীত আমেজ পেয়ে খুশি শহরবাসী। শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস এবং শুক্রবার ছিল ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস। মাত্র একদিনের ব্যাবধানে এই তাপমাত্রা ৪ ডিগ্রি কমে গেল। এর ফলে স্বাভাবিকভাবেই শহরের আবহাওয়ার পরিবর্তন ঘটেছে। তবে কি এই বছর কলকাতায় হাড় কাঁপানো ঠান্ডা উপভোগ করবে শহরবাসী? আবহাওয়া দপ্তর সূত্রে খবর, এই বছর শীত দীর্ঘস্থায়ী হবে। ফেব্রুয়ারি মাসের শেষ পর্যন্ত শহরে শীত থাকবে। কলকাতার তাপমাত্রা সর্বনিম্ন ৮ ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে।

সকালের দিকে শীতের আমেজ বজায় থাকবে। রাজ্যের কিছু এলাকায় শিশির পড়ার সম্ভাবনা রয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে নতুন করে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বেলা বাড়ার সাথে সাথে আবহাওয়ার কিছুটা পরিবর্তন হবে। আলিপুর আবহাওয়া দফতর (Alipur Meteorological Department) সূত্রে খবর, আগামী পাঁচ দিন তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না। উত্তর পশ্চিমের শীতল হাওয়ার কারণে শহরে তাপমাত্রার পারদ কমছে। রবিবার শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ থাকতে পারে ৯২ শতাংশ। আগামী চার-পাঁচ দিন রাজ্যে উত্তুরে হওয়ার প্রভাব ক্রমশ বাড়বে।

শহরে রেকর্ড শীতের পূর্বাভাস, জানালো আলিপুর আবহাওয়া দফতর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: