25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশঅসমের সর্বোচ্চ সম্মান ‘অসম বৈভব’ সম্মানে সম্মানিত হলেন রতন টাটা

অসমের সর্বোচ্চ সম্মান ‘অসম বৈভব’ সম্মানে সম্মানিত হলেন রতন টাটা

সর্বদা সবার দুঃখে ,খারাপ সময়ে মানুষের পাশে রতন টাটা থাকেন । কোরনা কালে মানুষের পাশে বট বৃক্ষের মতো তিনি দাঁড়িয়েছিলেন।যার জন্য এবার অসমের সর্বোচ্চ সম্মান, ‘অসম বৈভব’ দিয়ে সম্মানিত করা হল রতন টাটাকে। কাল দেশের বিশিষ্ট শিল্পপতির হাতে অসমের মুখ্যমন্ত্রী ‘অসম বৈভব’ সম্মাটি তুলে দেন । এই ‘অসম বৈভব’ সম্মানটি অসমের সর্বোচ্চ অসামরিক সম্মান। কাল মুম্বাইতে রতন টাটার হাতে এই সম্মান তুলে দেওয়া হয়। সম্মানটি দেওয়ার পাশাপাশি অসমের মুখ্যমন্ত্রী তার গলায় উত্তরীয় পরিয়ে দেন ।

তারপর টুইট করে হিমন্ত বলেন “রতন টাটার হাতে সর্বোচ্চ অসমারিক সম্মান ‘অসম বৈভব’ দিতে পেরে আমরা নিজেরাই সম্মানিত হলাম।” তিনি বলেন অসমের ক্যানসার চিকিৎসা পরিষেবার উন্নতির ক্ষেত্রে রতন টাটার বিশেষ অবদান রয়েছে। যার জন্য তাকে এই বিশেষ সম্মানে সম্মানিত করা হয়েছে ।জানুয়ারির ২৪ তারিখে গুয়াহাটির শ্রীমন্ত শঙ্করদেব কলাক্ষেত্রে এই পুরস্কার তাঁর হাতে তুলে দেওয়ার কথা ছিল। তবে সেদিন কিছু কারণবশত রতন টাটা সেই অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। তার কাল মুম্বাইয়ে গিয়ে তাঁর হাতে এই সম্মান তুলে দেওয়া হয়। সেদিন বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য ১৮ জনকে অসমের তিনটি সর্বোচ্চ অসমারিক সম্মান দেওয়া হয়।

তাদের ওই সম্মান তুলে দেন অসমের রাজ্যপাল জগদীশ মুখি।আগের বছরেই অসমের মুখ্যমন্ত্রী জানান রতন টাটাকে অসমের সর্বোচ্চ সম্মান, ‘অসম বৈভব’ দিয়ে সম্মানিত করা হবে । তখনই রতন টাটা অসমের মুখ্যমন্ত্রীকে এই প্রসঙ্গে ধন্যবাদ জানিয়ে চিঠি পাঠিয়েছিলেন। তিনি বলেন, অসম সরকার তাঁকে যে এই সম্মান দেওয়ার কথা বলেছে তা তাঁর কাছে গর্বের । কিন্তু কিছু কারণে তিনি জানুয়ারি মাসে অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না ।গতবছর সেপ্টেম্বর মাসে অসমের ক্যাবিনেট বৈঠকে ‘অসম রত্ন’ নাম বদলে ‘অসম বৈভব’ করা হয় । এটি অসমের সর্বোচ্চ অসামরিক পুরস্কার। সেখানে অসম বিভূষণের নাম করা হয় ‘অসম সৌরভ’ এবং ‘অসম ভূষণের’ নাম হয়েছে ‘অসম গৌরব’।

অসমের সর্বোচ্চ সম্মান ‘অসম বৈভব’ সম্মানে সম্মানিত হলেন রতন টাটা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: