25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িখেলাক্রিকেট১৭ ফেব্রুয়ারি থেকে চালু রঞ্জি ট্রফির এলিট গ্রুপের খেলা

১৭ ফেব্রুয়ারি থেকে চালু রঞ্জি ট্রফির এলিট গ্রুপের খেলা

কাল সিএবি সূত্রে খবর , রঞ্জি ট্রফির এলিট গ্রুপের যে ম্যাচগুলি ১০ ফেব্রুয়ারি শুরু হলেও কলকাতায় সেটি আরও এক সপ্তাহ পরে শুরু হবে । কলকাতায় রঞ্জি ট্রফির এলিট গ্রুপের ম্যাচ ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে । কলকাতায় রঞ্জি ট্রফির ম্যাচ হবে বিহার, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, সিকিম ও অরুণাচল প্রদেশকে নিয়ে। প্রতিটি খেলোয়াড়কে ১০ থেকে ১৪ তারিখ মোট পাঁচদিন নিভৃতবাসে থাকতে হবে। প্রতিটি দল অনুশীলনে নামবে ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ।

তারপর ১৭ ফেব্রুয়ারি থেকে খেলা শুরু হবে । খেলাগুলি হবে যথাক্রমে কলকাতায় ইডেন, কল্যাণীর বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি, সল্টলেকের ভিডিয়োকন অ্যাকাডেমি এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে । ইন্ডিয়ান ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ কাল সবকয়টি রাজ্য সংস্থাগুলিকে রঞ্জি ট্রফি সংক্রান্ত ই-মেল পাঠিয়ে দিয়েছেন । সেই ই-মেল এ কোন ফর্ম্যাটে রঞ্জি ট্রফি খেলা হবে তা বলা হয়েছে । কলকাতার ইডেনে এলিট গ্রুপের ৬ টি দলের প্রত্যেকে তিনটি ম্যাচ খেলবে।

বিজয়ী দল এলিট গ্রুপের একটি দলের সঙ্গে প্রি-কোয়ার্টার ফাইনালে খেলবে । জানা যাচ্ছে ,এলিট গ্রুপের ম্যাচগুলি হবে আমদাবাদ, কাজকোট, হরিয়ানা, দিল্লি, গুয়াহাটি, কটক, চেন্নাই ও তিরুঅনন্তপুরমে । বোর্ডের শর্ত ছিল এলিট গ্রুপের ম্যাচগুলি যে যে শহরে হবে, সেখানে যেন ২টি মাঠ থাকে। সেই অনুযায়ী মাঠগুলি বাছা হয় । এলিট গ্রূপের ম্যাচের জন্য তিনটি মাঠের দরকার ছিল । সেই অনুযায়ী কলকাতায় ৪ টি মাঠে খেলা হবে । যথারীতি দর্শকদের মধ্যে টান টান উত্তেজনা কোন দল বিজয়ী হবে ।

১৭ ফেব্রুয়ারি থেকে চালু রঞ্জি ট্রফির এলিট গ্রুপের খেলা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: