25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজ্যপুজোর আনন্দে জল ঢালতে আসছে বৃষ্টি! সপ্তমী এবং অষ্টমী ভারী বৃষ্টির পূর্বাভাস

পুজোর আনন্দে জল ঢালতে আসছে বৃষ্টি! সপ্তমী এবং অষ্টমী ভারী বৃষ্টির পূর্বাভাস

দেবীর বোধনের আগেই প্যান্ডেলে প্যান্ডেলে দর্শনার্থীরা ভিড় জমিয়েছেন। কিন্তু পুজোর আনন্দে জল ঢালতে আসছে বৃষ্টি (rain)! সপ্তমী ও অষ্টমী অর্থাৎ রবি ও সোমবার কলকাতায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Meteorological Department)। একইসঙ্গে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা জারি হয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, ষষ্ঠীর দিন শনিবার পূর্ব-মধ্য ও সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরীর সম্ভাবনা রয়েছে। তার জেরেই সপ্তমী ও অষ্টমীতে বৃষ্টি হতে পারে। সপ্তমীর দিন দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

সপ্তমী থেকে উত্তরবঙ্গের সব জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টি চলবে দশমী পর্যন্ত। এই ঘূর্ণাবর্তের জেরে সপ্তমী থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ। সোমবার অর্থাৎ অষ্টমীর দিন পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কলকাতায় বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এই বছর পুজোয় বৃষ্টির সম্ভাবনার কথা মাথায় রেখে, কলকাতা পুরসভার তরফে সেই মতো প্রস্তুতি নেওয়া হচ্ছে। মঙ্গলবার এই বিষয়ে বৈঠক করেন মেয়র পারিষদ তারক সিং। সেই বৈঠকে নিকাশি বিভাগের এক্সজিকিউটিভ ইঞ্জিনিয়ারেরা উপস্থিত ছিলেন।

কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে, পুজোয় কলকাতার প্রতিটি পাম্পিং স্টেশন চালু থাকবে। জল জমলে, তা বের করতে প্রচুর হ্যান্ড পাম্প ব্যবহারের ব্যবস্থা করা হচ্ছে। জানা গিয়েছে, লকগেটগুলোয় ২৪ ঘণ্টা নজরদারির ব্যবস্থা করা হবে। একইসঙ্গে চালু করা হবে হেল্পলাইন নম্বর। প্রসঙ্গত, অষ্টমীতে বৃষ্টি হলে মানুষের ঠাকুর দেখার আনন্দ পণ্ড হতে পারে। উল্লেখ্য, তৃতীয়াতে কলকাতা ও সংলগ্ন এলাকায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে। কিন্তু চতুর্থীর সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, ষষ্ঠী পর্যন্ত দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে।

পুজোর আনন্দে জল ঢালতে আসছে বৃষ্টি! সপ্তমী এবং অষ্টমী ভারী বৃষ্টির পূর্বাভাস

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: