25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজ্যকলকাতাকাঁকিনাড়া স্টেশনে রেললাইন অবরোধ, ট্রেন চলাচল ব্যাহত

কাঁকিনাড়া স্টেশনে রেললাইন অবরোধ, ট্রেন চলাচল ব্যাহত

আজ সকালেই উত্তর ২৪ পরগনার কাঁকিনাড়া স্টেশনে রেললাইন অবরোধ করা হলো । অবরোধ করলেন রিলায়েন্স জুট মিলের শ্রমিকরা । এই রেল অবরোধের ফলে ট্রেন চলাচল ব্যাহত হয় । প্রায় ৩০ মিনিট নৈহাটি লোকাল আটকে থাকে । শিয়ালদহ মেইন শাখায় এর অনেকটাই প্রভাব পড়েছে । নিত্যযাত্রীরা এর ফলে সমস্যার সম্মুখীন হয়েছেন । শ্রমিকদের তরফে অভিযোগ করা হচ্ছে , আজকে সকালে তারা মিলে গিয়ে দেখে গেটে তালা দেওয়া হয়েছে এবং কারখানা বন্ধের নোটিশ টানানো হয়েছে ।কোনো কিছু না জানিয়ে হঠাৎই এই সিদ্ধান্ত নেয় মিল কর্তৃপক্ষ ।

২৬ জানুয়ারি মিল বন্ধের সুযোগ নিয়ে কারখানা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ । যার ফলে তারা বিপাকে পড়েছে ।কোরনা পরিস্থিতিতে তাদের রুজিরোজগারে অনেকটাই প্রভাব পড়েছে । অনেকদিন বন্ধ থাকার পর মিল খোলায় তাদের মনে কিছুটা আসার আলো উঠেছিল কিন্তু এখন আবারও মিল বন্ধ হওয়ায় কি করে তাদের সংসার চলবে বুঝে উঠতে পারছেন না তারা । শ্রমিকরা আরো অভিযোগ করে মিলে পাট না থাকার অজুহাতে মিল বন্ধ করা হয় এবং মিলে মজুত থাকা পাট অন্যত্র বিক্রি করা হচ্ছে বলেও তাদের দাবি ।মিল বন্ধ করে এই মুহূর্তে কর্মহীন মানুষের সংখ্যা প্রায় পাঁচ হাজার ।

শ্রমিকরা বলেন তাদের অনেক দিন ধরেই সপ্তাহে তিন দিন করে মিলে যেতে বলা হয় কিন্তু এবার মিল পুরো বন্ধ হয়ে যাবে তারা সপরিবারে বিপদে পড়বেন । মিল না খোলা হলে এই অবরোধ চলবে বলে তারা জানায় । যেখানে রাজ্যের শ্রমমন্ত্রী বেচারাম মান্না বারবার জুটমিল খোলার নির্দেশ দিচ্ছেন সেখানে কি করে কর্তৃপক্ষ মিল বন্ধ করে দেয় । যার ফলে শ্রমিকরা সোচ্চার হয়েছেন ।সেখানে রেল পুলিশ পৌঁছায় এবং তাদের বোঝানোর চেষ্টা করে । কিন্তু শ্রমিকরা তাদের সিদ্ধান্তে অনড় আছেন । সাময়িকভাবে তারা সরে গেলেও যতক্ষন না মিল খোলা হবে তারা এই অবরোধ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন ।

কাঁকিনাড়া স্টেশনে রেললাইন অবরোধ, ট্রেন চলাচল ব্যাহত

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: