25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতাবকেয়া পেনশন মেটানোর দাবিতে কলকাতা পুরসভার সামনে বিক্ষোভ

বকেয়া পেনশন মেটানোর দাবিতে কলকাতা পুরসভার সামনে বিক্ষোভ

গতবছর সেপ্টেম্বর থেকে কলকাতা করপোরেশনে অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন বাকি আছে । যারফলে তাদের মধ্যে ক্ষোভ দেখা যাচ্ছে । এবার বকেয়া পেনশন ও রাজ্য সরকারি কর্মীদের ধাঁচে স্বাস্থ্য বিমা চালু করার দাবিতে কলকাতা পুরসভায় বিক্ষোভ দেখালেন জয়েন্ট ফোরাম ফর এমপ্লয়িজ ইউনিয়নের সদস্যবৃন্দরা । তাদের এই দাবি মেনে না নিলে পরবর্তীযে বৃহত্তর আন্দোলনে এগোনোর কথাও তারা বলেন ।তবে এই পেনশন বাকির কথা মেয়র ফিরহাদ হাকিম মেনে নেন এবং আশ্বাস দিয়েছিলেন যে খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান হবে। কিন্তু তারপরেও পেনশন নিয়ে বিতর্ক লেগেই আছে ।

কাল কলকাতা করপোরেশনের সামনে জয়েন্ট ফোরাম ফর এমপ্লয়িজ ইউনিয়নের সদস্যরা দাবি তোলেন, বকেয়া পেনশন মেটানো ও রাজ্য সরকারি কর্মীদের মতো কলকাতা পুরসভার কর্মীদের জন্য স্বাস্থ্যবিমা করা। তারা বলেন, এদিন মেয়রের কাছে ডেপুটেশন দেওয়ার কর্মসূচি আগে থেকেই নির্ধারিত ছিল কিন্তু তিনি পুরসভায় না থাকায় সেটি জমা দেওয়া যায়নি। যারফলে তাদের ক্ষোভ আরো বৃদ্ধি পায় ।এই প্রসঙ্গে পুরসভা ক্লার্কস ইউনিয়নের সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী জানান, “সেপ্টেম্বর থেকে পেনশন বন্ধ থাকলেও, অনেকেই আছেন যাঁরা এপ্রিল থেকে পেনশন পাচ্ছেন না ।মেয়রের সঙ্গে কথা বলতে চেয়েছিলাম। উনি থাকবেন না, সেই তথ্যটুকু জানাননি।

যদি এই পরিস্থিতি চলতে থাকে তাহলে যে ব্যবস্থা করলে কথা শুনবেন সেই ব্যবস্থা করা হবে।‘’ মেয়র ফিরহাদ হাকিম এই কথা মানতে নারাজ। তিনি বলেন, “কোনও কিছু পেন্ডিং নেই। আমরা এই ব্যাপারে সহমর্মী। বয়স্ক সহকর্মীদের আমরা সব সময় দেখি। খেয়াল রাখি না তা নয়।”কলকাতা পুরসভার তরফে বলা হয়েছিল ,টাকার অভাবে অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন ও অন্যান্য টাকা দেওয়া যাচ্ছে না। ২৭ জানুয়ারি কলকাতা পুরসভার পেনশন বিভাগের সামনে লাগানো এই নোটিশ নিয়ে বিতর্ক শুরু হয়। বিরোধীদের প্রশ্নের মুখে দাঁড়িয়ে মেয়র এই তথ্য ভুয়ো বলা দাবি করেন এবং এর পিছনে কোনো চক্রান্ত আছে বলে তিনি অভিযোগ করেন । কিন্তু তারপরেও ঝামেলা লেগেই আছে ।

বকেয়া পেনশন মেটানোর দাবিতে কলকাতা পুরসভার সামনে বিক্ষোভ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: