25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িদেশ বিদেশপ্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী নিরাপত্তায় বড় খামতি

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী নিরাপত্তায় বড় খামতি

চলতি বছরে পাঞ্জাবে রয়েছে বিধানসভা নির্বাচন । ফলে পাঞ্জাবে ভোটের প্রচারে গেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । কিন্তু সেখানে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বড় খামতি দেখা গেল । ভাতিন্ডা বিমানবন্দর থেকে ফিরোজপুর যাওয়ার পথে বিক্ষোভের দরুন একটি ফ্লাইওভারে আটকে থাকতে হয় প্রধানমন্ত্রী । ফলে ফিরোজপুরে প্রধানমন্ত্রীর একটি সরকারি জনসভা বাতিল করতে হয় ।ঠিক ছিল, তিনি ভাতিণ্ডা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে হুসেইনিওয়ালার ন্যাশনাল ওয়্যার মেমোরিয়ালে যাবেন । কিন্তু খারাপ আবহাওয়ার জন্য কপ্টারে যাওয়া সম্ভব হয়নি । ফলে প্রায় দু’ঘন্টার রাস্তা সড়কপথেই যাওয়ার সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী ।ফলে নিরাপত্তার বন্দোবস্তও করা হয়েছিল বলে জানান পাঞ্জাবের ডিজিপি ।

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী নিরাপত্তায় বড় খামতি

কিন্তু ন্যাশনাল ওয়্যার মেমোরিয়াল থেকে ৩০ কিলোমিটার দূরে হঠাৎ একটি কৃষক সংগঠনের সদস্যরা রাস্তা আটকে বিক্ষোভ দেখায় । ফলে প্রধানমন্ত্রীর কনভয় প্রায় মিনিট ২০ অপেক্ষা করার পর ভাতিণ্ডা বিমানবন্দরে ফিরে যান । এর জন্য তার সমস্ত অনুষ্ঠান বাতিল করতে হয় ।এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে বলা হয় , ‘প্রধানমন্ত্রীর সফর নিয়ে আগেই জানানো হয়েছিল রাজ্যকে’। বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা টুইট করে বলেন গোটা ঘটনাটির জন্য দায়ী পাঞ্জাব সরকার । প্রধানমন্ত্রী ফিরে আসায় লুধিয়ানার সভা বাতিল করা হয়েছে ।এই ঘটনায় বিমানবন্দরের আধিকারিকরা জানান ভাটিন্ডা বিমানবন্দরে ফেরার পর প্রধানমন্ত্রী মোদী তাঁদের বলেছেন , ‘ভাটিন্ডা বিমানবন্দর পর্যন্ত জীবিত ফিরতে পেরেছি, এর জন্য আপনাদের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাবেন ।

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী নিরাপত্তায় বড় খামতি

প্রধানমন্ত্রীর কনভয়ের সামনে কীভাবে এই আন্দোলন হয় তা নিয়ে কংগ্রেসের উপর সরব হয় বিজেপি শিবির

’আর কয়েক মাস পরেই পাঞ্জাবে বিধানসভা নির্বাচন রয়েছে । এবং তার আগেই প্রধানমন্ত্রীর কনভয়ের সামনে কীভাবে এই আন্দোলন হয় তা নিয়ে কংগ্রেসের উপর সরব হয় বিজেপি শিবির । বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা টুইটারে চরণজিৎ সিং চন্নির সরকারকে তীব্র আক্রমণ করে বলেন , ‘এটা দুঃখজনক যে পঞ্জাবের জন্য হাজার হাজার কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্প চালু করতে গিয়ে প্রধানমন্ত্রীর সফর ব্যাহত হয়েছে।”জে পি নাড্ডার আরও বলেন, ‘বিষয়টি আরও খারাপ করার জন্য, মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি বিষয়টির সমাধানের জন্য ফোন পর্যন্ত করেননি। পঞ্জাবে কংগ্রেস সরকার যে কৌশল ব্যবহার করেছে, তা গণতান্ত্রিক নীতিতে বিশ্বাসী যে কোনও ব্যক্তিকে চিন্তায় ফেলবে ।

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী নিরাপত্তায় বড় খামতি

’আগের মাসেই বারাণসীতে গেছিলেন প্রধানমন্ত্রী । তিনি সেখানে ২ হাজার ৯৫ টাকার ২৭টি নতুন প্রকল্পেরও উদ্বোধন করেন। ওখানে একটি ভাষণে তিনি বলেন, “ওদের অভিধানে কী আছে, তা ভাল ভাবেই জানেন আপনারা। ওদের আচরণ এবং চিন্তাভাবনাতেও তার প্রকাশ পায়, পরিবারবাদ, মাফিয়াবাদ এবং বেআইন ভাবে সম্পত্তি জবরদখল। পূর্বাঞ্চলের উন্নয়ন হলে ওদের সমস্যা।”

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী নিরাপত্তায় বড় খামতি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: