25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িখেলাঅন্যান্যঅবসর নিতে চলেছেন জনপ্রিয় টেনিস তারকা সানিয়া মির্জা

অবসর নিতে চলেছেন জনপ্রিয় টেনিস তারকা সানিয়া মির্জা

ভারতের অন্যতম জনপ্রিয় টেনিস (tennis) তারকা সুন্দরী সানিয়া মির্জা (Sania Mirza) অবসর নিতে চলেছেন। আগামী মাসে দুবাইতে (Dubai) অনুষ্ঠিত হওয়া টেনিস চ্যাম্পিয়নশিপে (Dubai Tennis Championship) খেলার পর অবসর গ্রহণ করেন তিনি। ফেব্রুয়ারি মাসের ১৯ তারিখ থেকে দুবাইতে টেনিস চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে। আর তারপরই অবসর নেবেন টেনিস তারকা। জানা গিয়েছে, নিজের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার কারণে অবসর নেবেন সানিয়া। সম্প্রতি এই প্রসঙ্গে সানিয়া বলেছেন, “আমি ভেবেছিলাম ইউএস ওপেন খেলে অবসর নেব।

কিন্তু প্রতিযোগিতার আগেই ডান হাতের কনুইয়ে চোট পেয়েছিলাম। আমি সব সময় নিজের ইচ্ছা অনুযায়ী কাজ করি। চাইনি চোটের কারণে অবসর নিতে বাধ্য হই। ঠিক করেছিলাম, খেলেই অবসর নেব। তাই দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে র‌্যাকেট তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছি। ৩৬ বছর বয়স হল। শরীর আর পারছে না। মানসিক ভাবে হয়তো এখনও চাঙ্গা আছি। কিন্তু মানসিক শক্তি দিয়ে কত দূর টানা যায়? ২০ বছর তো খেললাম। এখন জীবনে অনেক কিছু বদলেছে। প্রতিদিন আর অত ধকল নিতে পারছি না।” পূর্বে ২০২২ সালে ইউএস ওপেন খেলার পর অবসর নেবেন বলে জানিয়েছিলেন ছয় বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী খেলোয়াড়।

কিন্তু কনুইয়ে চোট লাগার কারণে সেই প্রতিযোগিতায় খেলতে না পারায় তাঁর অবসরের সিদ্ধান্ত পিছিয়ে গিয়েছিল। ৩৬ বছর বয়সী টেনিস তারকা আগামী মাসে তাঁর শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলবেন। ২০০৩ সাল থেকে পেশাদার হিসাবে টেনিস খেলা শুরু করার পর থেকে একজন ক্রীড়াবিদ হিসাবে তাঁর যাত্রার অগ্রাধিকার বিভিন্ন সময়ে পরিবর্তিত হয়েছে। এখনও পর্যন্ত ভারতের সর্বশ্রেষ্ঠ টেনিস খেলোয়াড় হিসেবে সানিয়া মির্জাকে মান্যতা দেওয়া হয়। এই বিখ্যাত তারকার ঝুলিতে তিনটি গ্র্যান্ড স্ল্যাম, মিক্সড ডাবলসে তিনটি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা রয়েছে।

অবসর নিতে চলেছেন জনপ্রিয় টেনিস তারকা সানিয়া মির্জা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: