25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যপরীক্ষা দিচ্ছেন মা, কান্নারত দেড় মাসের শিশুকে কোলে তুলে নিলেন পুলিশকর্মী

পরীক্ষা দিচ্ছেন মা, কান্নারত দেড় মাসের শিশুকে কোলে তুলে নিলেন পুলিশকর্মী

দীর্ঘ ৫ বছর পর রবিবার গোটা রাজ্য জুড়ে বহু পরীক্ষার্থী টেট পরীক্ষা (TET Exam) দিলেন। আজ রাজ্যের বিভিন্ন প্রান্তে বিভিন্ন ছবি দেখা গিয়েছে। কোথাও পুলিশের (Police) সঙ্গে টেট পরীক্ষার্থীদের সংঘাতের ছবি দেখা গিয়েছে, আবার কোথাও দেখা গিয়েছে এডমিট কার্ডে ভুল ঠিকানার জন্য পরীক্ষার ৩০ মিনিট আগে পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে গিয়ে পৌঁছেছে। কিন্তু এই সবের মাঝে পুলিশের অন্য রূপ দেখল কলকাতা। দেড় মাসের শিশুকে বোনের কাছে রেখে পরীক্ষা দিতে ঢুকেছিলেন এক মহিলা। ভেতরে পরীক্ষা দিচ্ছেন মা, আর বাইরে খিদেয় ছটফট করছে তাঁর দেড় মাসের কন্যাসন্তান।

ওই শিশুকন্যার কান্নার আওয়াজে পুলিশকর্মী-সহ অন্যান্য অভিভাবকেরা ছুটে এলেন। শেষ পর্যন্ত ওই শিশুটিকে পরীক্ষা কেন্দ্রে মায়ের কাছে পৌঁছে দেন। জানা গিয়েছে, তাপসী পাল নামের ওই পরীক্ষার্থী দেড় মাসের কন্যা সন্তানকে কোলে নিয়ে যাদবপুর বিদ্যাপীঠে টেট পরীক্ষা দিতে এসেছিলেন। তিনি বেহালার চৌরাস্তার বাসিন্দা। তাঁর কন্যা সন্তান একদম ছোটো হওয়ার কারণে শিশুটিকে সঙ্গে করে নিয়েই পরীক্ষা কেন্দ্রে আসতে হয়েছে। পরীক্ষা কেন্দ্রের ভেতরে নিজের সন্তানকে নিয়ে যেতে না পারায় বাধ্য হয়ে নিজের বোনের কাছেই সন্তানকে রেখে পরীক্ষা দিতে ভিতরে ঢুকেছিলেন তিনি।

কিন্তু দুপুর ১.৩০ মিনিট নাগাদ বাচ্চাটি কাঁদতে শুরু করে। কিন্তু কিছুতেই বাচ্চাটির কান্না না থামায় অন্য অভিভাবকেরা ছুটে আসেন। তাপসীর বোন কিছুতেই বাচ্চাটিকে এক ফোঁটাও দুধ খাওয়াতে পারেননি। এরপরই এক মহিলা পুলিশকর্মী এসে বাচ্চাটিকে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু তিনি ব্যর্থ হন। বাধ্য হয়ে তাপসীর আসন খুঁজে বাচ্চাটিকে কোলে নিয়ে স্কুলের ভিতরে নিয়ে যান ওই পুলিশকর্মী। তারপর তিনি বাচ্চাটিকে মায়ের কোলে দেন। প্রায় ১৫ মিনিট মায়ের কোলে ছিল ওই বাচ্চাটি। পরীক্ষার মাঝে শিশুকে দুধ খাইয়ে শান্ত করেন তিনি। তারপরই ওই পুলিশকর্মী বাচ্চাটিকে নিয়ে বাইরে বেরিয়ে আসেন।

পরীক্ষা দিচ্ছেন মা, কান্নারত দেড় মাসের শিশুকে কোলে তুলে নিলেন পুলিশকর্মী

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: