25 C
Kolkata
Monday, December 5, 2022
বাড়িরাজ্যবেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে ১১ কেজি সোনা উদ্ধার করল পুলিশ

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে ১১ কেজি সোনা উদ্ধার করল পুলিশ

ফের শহর থেকে উদ্ধার বিপুল পরিমাণ সোনা। শুক্রবার ভোর চারটে নাগাদ বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে (Belgharia Expressway) থেকে উদ্ধার ১১ কেজি সোনা। আজ ভোরবেলা এই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করেছে বেলঘরিয়া থানার পুলিশ (Belghoria Police Station)। জানা গিয়েছে, একটি মারুতি অলটো গাড়ি থেকে ওই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে গাড়ির চালক সহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তদের নাম নেতাজি রঞ্জন পাওয়ার (৩৫), ময়ূর মনোহর পাটিল (২৯), গণেশ চৌহান (২৬) ও সুরজিৎ মুখোপাধ্যায় (২৬)।

বেলঘরিয়া থানার পুলিশের ডিসি ইএসডি অজয় প্রসাদ জানিয়েছেন ওই সোনা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তার হদিশ পেতে ধৃতদের জেরা করা হচ্ছে। পুলিশ সূত্রের খবর, তাদের কাছে আগে থেকে এই ব্যাপারে খবর ছিল। টহলরত পুলিশ কর্মীরা শুক্রবার ভোর চারটে নাগাদ বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের উপর একটি গাড়িকে সন্দেহজনকভাবে দাঁড়িয়ে থাকতে দেখেন। সন্দেহ হওয়ার কারণে পুলিশ ওই গাড়িটি তল্লাশি শুরু করেন। সেই সময় তল্লাশি চালাতেই ওই গাড়ির ভেতরে থাকা ব্যাগের মধ্যে থেকে একাধিক সোনার বাট উদ্ধার করা হয়।

ওই ব্যাগ থেকে প্রায় ১১ কেজি সোনা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৫৫ কোটি টাকা। এই ঘটনার জেরে পুলিশ গাড়ির চালক সহ চারজনকে গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে অভিযোগ, ওই সোনা বেআইনিভাবে নিয়ে যাওয়া হচ্ছিল। পুলিশের প্রাথমিক অনুমান, এত সোনা পাচার করার উদ্দেশ্যেই বিটি রোড হয়ে মেদিনীপুরের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। পুলিশ গাড়ি সহ সোনাগুলি বাজেয়াপ্ত করেছে। এই সোনা পাচারের পিছনে কে বা কারা জড়িত রয়েছে? কোথায় সোনা পাচার করা হচ্ছিল? সে সবই খতিয়ে দেখছে পুলিশ। তাদের ধারণা যে গাড়িটিতে সোনা পাচার করা হচ্ছিল সেই গাড়িটি এই রাজ্যেরই।

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে ১১ কেজি সোনা উদ্ধার করল পুলিশ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: