25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশরাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর গুরুত্বপূর্ণ বৈঠক

রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর গুরুত্বপূর্ণ বৈঠক

ডিসেম্বরের শেষের থেকে কোরনার গ্রাফ চিন্তা বাড়াচ্ছে । যার ফলে কেন্দ্র ও রাজ্য সরকারের পক্ষ থেকে অনেক বিধিনিষেধ জারি করা হচ্ছে। এবং সেটি না মানলে নানারকম পেনাল্টিও মানুষের কাছ থেকে নেওয়া হচ্ছে । দেশের সংক্রমণের হারে পশ্চিমবঙ্গ সবার শীর্ষে আছে তাছাড়া চিন্তা বাড়াচ্ছে দিল্লি ও মহারাষ্ট্র । এই কারণে আবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৈঠকে বসবেন । আজ বিকেলে ৪.৩০ তে ভার্চুয়ালি ভাবে এই বৈঠকটি হবে ।

দেশের কোরনা পরিস্থিতি যেভাবে বাড়ছে তার ফলে রাজ্য সরকাররা কিভাবে সেটি মোকাবিলা করবে সেই নিয়েই এই বৈঠক । বৈঠকে উপস্থিত থাকতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীদের সাথে প্রধানমন্ত্রী এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। আজ এই বৈঠকে মোটামুটি ৮ জন মুখ্যমন্ত্রী বক্তব্য রাখার জন্য প্রস্তাব দেন তবে সময়ের কথা মাথায় রেখে ৫ জন মুখ্যমন্ত্রীকে বক্তব্য রাখার অনুমতি দেওয়া হয়েছে। এই ৫ জনের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় থাকেন কিনা সেটাই দেখার ।

কারণ তিনি আগেও বহু বৈঠকে বলার সুযোগ পাননি বলে অভিযোগ করেছিলেন এরই মধ্যে আগের বছরের শেষের থেকে ২৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোরণার নয়া স্ট্রেন ছড়িয়ে পড়েছে । এহেন অবস্থায় রাজ্যগুলি সংক্রমণ সামাল দিতে কী কী ব্যবস্থা নিচ্ছে, তা খতিয়ে দেখবেন প্রধানমন্ত্রী । জানা যাচ্ছে এই বৈঠকে দেশের কোরনা পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন ও রাজ্যগুলি যথাযথ ব্যবস্থা নিচ্ছে কিনা তা দেখবেন । তার পরেও যদি পরিস্থিতি সামাল দেওয়া না যায় তারপরে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেবে কেন্দ্র ।

রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর গুরুত্বপূর্ণ বৈঠক

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: