25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যজেলাপ্রতিবন্ধকতাকে জয় করে নেট পরীক্ষায় ৯৯.৩১ শতাংশ নম্বর পেয়ে উত্তীর্ণ পিয়াসা

প্রতিবন্ধকতাকে জয় করে নেট পরীক্ষায় ৯৯.৩১ শতাংশ নম্বর পেয়ে উত্তীর্ণ পিয়াসা

মাত্র তিন ফুট উচ্চতা, ঠিক করে চলাচল করতে পারেন না। এমনকি ঠিক করে বসতেও পারেন না তিনি। কিন্তু তিনি সকল প্রতিকূলতাকে অতিক্রম করে ‘ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট’ বা ‘নেট’ পরীক্ষায় (NET examination) চমকপ্রদ রেজাল্ট করলেন। নদিয়া জেলার শান্তিপুরের (Santipur) পটেশ্বরী স্ট্রিটের বাসিন্দা পিয়াসা মহলদার প্রতিবন্ধকতাকে জয় করে নেট পরীক্ষায় ৯৯.৩১ শতাংশ নম্বর পেয়েছেন। বছর পঁচিশের পিয়াসার হাত দুটো থাকলেও, সেই হাত দিয়ে সেভাবে কিছুই বহন করার ক্ষমতা নেই। শুয়ে একদিকে পাশ ফিরে ছোট্ট দুটো হাতদিয়ে পেন ধরে কষ্ট করে লিখে পড়াশোনা করেন।

নিজের এই সাফল্য নিয়ে পিয়াসা মহলদার বলেন, “প্রথমে দেড় বছর শান্তিপুরের একটি কেজি স্কুলে আমি ভর্তি হই। সেখানে ক্লাস করার মতো পরিকাঠামো ছিল না। তারপর সেই স্কুল ছেড়ে দিয়ে স্থানীয় আমড়াতলা গার্লস প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করি। এরপর শান্তিপুরের রাধারানী নারী শিক্ষা মন্দির থেকে ফাইভ থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করি। তারপর শান্তিপুর কলেজ থেকে স্নাতক হই। এরপর কৃষ্ণনগর গভমেন্ট কলেজ থেকে বাংলায় এমএ পাস করি। এরপর প্রথম নেট পরীক্ষায় বসে, ৯৯.৩১ শতাংশ নম্বর পাই।

আমি নিজে থেকে কিছুই করতে পারিনা। আমার সমস্ত কাজকর্মই করে দেন মা বাবা ও ভাই। নেটে পাস করার দরুন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হিসেবে নিযুক্ত হতে পারবো, এতেই আমি খুশি।” উল্লেখ্য, পিয়াসার বাবা উত্তম বাবু কলকাতা পুলিসে উচ্চপদস্থ কর্মচারী। তার মা সুপ্রিয়া গৃহবধূ, ভাই প্রত্যুষ বিএসসি তৃতীয় বর্ষে পড়াশোনা করে। পিয়াসার এই সফলতা অর্জন করায় তাঁর পরিবারের সকলেই খুব খুশি। খুশি পাড়া প্রতিবেশীরাও। রেকর্ড নম্বর পেয়েছেন পিয়াসা। সে বাংলায় পার্সেন্টাইল ৯৯.৩১ শতাংশ পেয়েছে।

প্রতিবন্ধকতাকে জয় করে নেট পরীক্ষায় ৯৯.৩১ শতাংশ নম্বর পেয়ে উত্তীর্ণ পিয়াসা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: