25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতি"দলে ফাটল ধরেছে, বৌবাজারে ধরবে না" বৌবাজারে ফাটল প্রসঙ্গে মন্তব্য দিলিপের

“দলে ফাটল ধরেছে, বৌবাজারে ধরবে না” বৌবাজারে ফাটল প্রসঙ্গে মন্তব্য দিলিপের

ফের বৌবাজারে (Boubazar) একাধিক বাড়িতে ফাটলের ঘটনায় তৃণমূলকে নিশানা করলেন বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বৌবাজারে একাধিক বাড়িতে ফাটল এবং রাজনৈতিক কারণে মেট্রোর ম্যাপের পরিবর্তনের অভিযোগ তুলে দিলীপ ঘোষ বলেন, “তৃণমূলের মধ্যে ফাটল ধরে যাচ্ছে। তা বৌবাজারে ফাটল ধরবে না। কোনও প্ল্যানিং ছাড়া মমতা বন্দ্যোপাধ্যায়ের ইচ্ছামতো মেট্রোকে ঘুরিয়ে দিয়েছে। যেটা আসল ম্যাপ ছিল সেটা রাজনীতির স্বার্থে ঘুরিয়ে দিয়েছেন বলেই এই দুর্দশা। রাজনীতির স্বার্থে যা তা প্ল্যান করেছেন। সব জায়গায় কাটমানি হয়েছে। সব জায়গায় তাই আজকে কোর্ট কান মোলা দিচ্ছে। নিজের মতো স্বেচ্ছাচারী মানসিকতার জন্য পশ্চিমবঙ্গে এই সমস্যা তৈরি হয়েছে।”

প্রসঙ্গত, শুক্রবার ভোরবেলা বৌবাজারে দুর্গা পিতুরি লেনের পাশের গলি মদন দত্ত লেনের একাধিক বাড়িতে বড় বড় ফাটল দেখা যায়। এই ঘটনার জেরে স্থানীয় বাসিন্দারা আতঙ্কে বাড়ির বাইরে বেরিয়ে আসেন। তারপরই স্থানীয় বাসিন্দারা মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে এলাকায় বিক্ষোভ দেখাতে শুরু করেন। এই ঘটনার পর মেট্রো আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে পৌঁছালে স্থানীয় মানুষ তাদের ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এই ঘটনার জেরে স্থানীয় কাউন্সিলর বিশ্বরূপ দে জানিয়েছেন, “মোট ১০টা বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। আরও সংখ্যা বাড়তে পারে। আমরা লিখিত ভাবে বলেছি ১৫ দিনের মধ্যে এদের ক্ষতিপূরণ দিতে হবে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের দিয়ে সমীক্ষা চালানো হোক।

কারণ কেএমআরসি-তে যাঁরা রয়েছেন, তাঁরা সবাই প্রশাসনিক পদে কর্মরত। কেউই টেকনিক্যাল দক্ষ নন। আপাতত বাড়িহারাদের জন্য হোটেলের ব্যবস্থা করা হয়েছে।” এই ঘটনা প্রসঙ্গে কেএমআরসিএলের ম্যানেজিং ডিরেক্টর সি এন ঝা জানান, “শিয়ালদহের দিকে মেট্রোর লাইনে ক্রস প্যাসেজে কাজ চলাকালীন রাত ৩টে নাগাদ সেখান থেকে জল বার হতে দেখেনে কর্মীরা। ঘটনাস্থলে যাচ্ছেন কেএমআরসিলের উচ্চপদস্থ আধিকারিকরা। এখনও পর্যন্ত মোট ১০টা বাড়িতে ফাটল দেখা দিয়েছে। আগে যেরম ভাবে দেওয়া হয়েছিল, তেমন ভাবেই দেওয়া হবে। ১৫ দিনের মধ্যে পুনর্বাসনের দাবি করা হয়েছে। আমরা সেটা মেনে নিয়েছি।”

“দলে ফাটল ধরেছে, বৌবাজারে ধরবে না” বৌবাজারে ফাটল প্রসঙ্গে মন্তব্য দিলিপের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: