25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিপুরসভা নির্বাচনে অর্পিতাকে প্রার্থী করার মরিয়া চেষ্টা করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়

পুরসভা নির্বাচনে অর্পিতাকে প্রার্থী করার মরিয়া চেষ্টা করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়

শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় দুর্নীতির অভিযোগে পার্থ চট্টোপাধ‌্যায় (Partha Chatterjee) এবং অর্পিতা মুখোপাধ‌্যায়কে (Arpita Mukherjee) গ্রেফতার করে ইডি (ED)। অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে ৫৮ কোটি টাকা, সোনা উদ্ধার করা হয়। সোমবার পার্থ-অর্পিতা গ্রেফতারের ৫৮ দিনের মাথায় আদালতে চার্জশিট পেশ করে ইডি। সেই চার্জশিটে উঠে আসছে একের পর এক গুরুত্বপূর্ণ তথ্য। শাড়ির দোকানের সেলস গার্ল থেকে অর্পিতা কিভাবে ১০৩ কোটি টাকার মালকিন হলেন সেই কথা এখন স্পষ্ট। ইডির আধিকারিকরা ওই চার্জশিটে উল্লেখ করেছে রাজসাক্ষী হয়ে পার্থের বিরুদ্ধে মুখ খুলতে চান।

এবার উঠে এল এক চাঞ্চল্যকর তথ্য। ইডির তরফে দাবি করা হয়েছে, গত পুরভোটে অর্পিতা মুখোপাধ‌্যায়কে কামারহাটি পুরসভার ২২ নম্বর ওয়ার্ডে তৃণমূলের হয়ে প্রার্থী করার মরিয়া চেষ্টা করেছিলেন পার্থ চট্টোপাধ‌্যায়। কিন্তু সেই সময় তৃণমূলের উত্তর ২৪ পরগনার সক্রিয় নেতৃত্বের বাধায় জন্য নিজের মনস্কামনা পূরণ করতে পারেনি। তৃণমূলের শীর্ষ নেতারা পার্থকে প্রশ্ন করেছিলেন, অর্পিতা মুখোপাধ‌্যায় কে? তৃণমূলের সঙ্গে কী সম্পর্ক তাঁর? কামারহাটির বিধায়ক মদন মিত্র এবং গোপাল সাহার আপত্তিতে গোটা বিষয়টি আটকে যায়।

তৃণমূল নেতাদের বক্তব্য ছিল, যাঁকে কেউ চেনেনই না তাঁকে কেন প্রার্থী করা হবে?‌ পার্থ চট্টোপাধ‌্যায় এত তদ্বির করছেন কেন? এই ঘটনা প্রসঙ্গে এক তৃণমূল নেতা বলেন, ‘‌পুরসভা নির্বাচনে জিতিয়ে আনতে পারলে অর্পিতা দলের একজন হয়ে যেতেন। তারপর তাঁকে নিয়েই রাজ্যে চষে বেড়ানো যেত। ২২ নম্বর ওয়ার্ডে অর্পিতার মা থাকতেন। তৃণমূল কংগ্রেসের নেতারা অর্পিতাকে চিনতেন না। তাই এই প্রস্তাবে সায় দেননি কেউ। জনপ্রতিনিধি করে বিপুল পরিমাণ টাকা বাঁচানোর কৌশল ছিল বলে এখন মনে হচ্ছে।’‌

পুরসভা নির্বাচনে অর্পিতাকে প্রার্থী করার মরিয়া চেষ্টা করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: