25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যকলকাতামাত্র একটি টিকিটের বিনিময়ে কলকাতার ২১ টি জায়গায় ঘুরে আসার সুযোগ!

মাত্র একটি টিকিটের বিনিময়ে কলকাতার ২১ টি জায়গায় ঘুরে আসার সুযোগ!

বর্তমানে রাজ্যবাসী শীতের হিমেল পরস অনুভব করছেন। সামনেই বড়দিন। বড়দিন মানেই খাওয়া আর ঘোরা। বড়দিনের কিছু দিন আগে থেকেই মানুষ কলকাতার (Kolkata) নানান জায়গায় ঘুরতে বের হন। বহু শহরবাসী এই ছুটির মরশুমে কলকাতার বহু জায়গায় ঘুরতে বের হন। কিন্তু সব জায়গাতেই ওই সময় টিকিট কাউন্টারে পিছনে বিরাট লাইন থাকে। যার জেরে লাইনে দাঁড়িয়েই অনেকটা সময় কেটে যায়। কিন্তু এই বছর আর আপনাকে কলকাতার বেশ কিছু দর্শনীয় স্থানে ঘোরার জন্য আপনাকে দীর্ঘ সময় ধরে লাইনে দাঁড়াতে হবে না। আপনি কি জানেন মাত্র একটা টিকিটের বিনিময়ে আপনি শহরের বহু জায়গায় ঘুরে আসতে পারবেন। মাত্র একটি টিকিটের বিনিময়ে আপনি শহরের ২১টি আকর্ষণীয় স্থানে ভ্রমন করতে পারবেন।

কি শুনে অবাক লাগছে তো? আজ্ঞে হ্যাঁ, অবাক লাগলেও এটাই সত্যি। স্বয়ং পর্যটন মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo) এই কথা ঘোষণা করেছেন। আগামী ১৫ ডিসেম্বর থেকে রাজ্যবাসী এই সুযোগ পাবেন। জানা গিয়েছে, আগামী ১৫ ডিসেম্বর থেকে রাজ্যে এই বিশেষ টিকিট চালু হচ্ছে। একটি পাসের মাধ্যমে কলকাতার ২১টি জায়গা দেখার জন্য আপনাকে একসঙ্গে ৪৯৫ টাকা দিতে হবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক মাত্র একটি টিকিটের বিনিময়ে আপনি কোন কোন জায়গায় ঘুরতে পারবেন। ভিক্টোরিয়া মেমোরিয়াল, ইন্ডিয়ান মিউজিয়াম, নেতাজি ভবন, নেহরু চিলড্রেন মিউজিয়াম, বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনোলজিক্যাল মিউজিয়াম, স্মরণিকা ট্রাম মিউজিয়াম, সায়েন্স সিটি, রবীন্দ্র তীর্থ, নজরুল তীর্থ, আলিপুর মিউজিয়াম,

কলকাতা পোর্ট ম্যারিটাইম মিউজিয়াম, এশিয়াটিক সোসাইটি, আরকে মিশন স্বামী বিবেকানন্দ হাউস অ্যান্ড কালচারাল সেন্টার, সায়েন্স সিটি, রবীন্দ্র তীর্থ, নজরুল তীর্থ, এয়ারক্র্যাফ্ট মিউজিয়াম, ইকোপার্ক, আলিপুর মিউজ়িয়াম, মাদার্স ওয়াক্স মিউজিয়া, কলকাতা পুলিশ মিউজিয়াম সহ আরও বেশ কিছু জায়গা। সূত্রের খবর, বাংলার পর্যটন দফতরের ওয়েবসাইটে গিয়ে ‘সিটি পাস’ নামক এই টিকিটটি পাওয়া যাবে। আসলে এই টিকিটটি একটি ‘QR কোড বেসড পাস’। কোনও ব্যক্তি যদি অনলাইনে টিকিট কাটেন, সেক্ষেত্রে তার মোবাইলে একটি ইউনিক কিউআর কোড আসবে। যার মাধ্যমে ওই ব্যক্তি শহরের ২১ দর্শনীয় স্থানের টিকিট পেয়ে যাবেন।

মাত্র একটি টিকিটের বিনিময়ে কলকাতার ২১ টি জায়গায় ঘুরে আসার সুযোগ!

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: